ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সখীপুরে পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ

সখীপুরে পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় পুকুরে বিষ ঢেলে এক ব্যক্তির মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। পূর্বশত্রুতার জের ধরে পুকুরে বিষ ঢেলে মাছ মারা হয় বলে ওই ব্যক্তির অভিযোগ। এ ঘটনায় তিনি শনিবার দুপুরে সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। ক্ষতিগ্রস্ত ওই ব্যক্তির নাম মজনু মিয়া। তিনি উপজেলার বহুরিয়া চতলবাইদ গ্রামের মৃত সলিমুদ্দিনের ছেলে।

লিখিত অভিযোগ ও মজনু মিয়ার সূত্রে জানা যায়, কয়েক বছর ধরে বাড়ির পাশে ৫৪ শতাংশ জমিতে একটি পুকুর খনন করে মাছ চাষ করছেন মজনু। তাঁর বাড়ির পাশের বাসিন্দা মৃত জোয়াহের খানের স্ত্রী রাশেদা বেগম ও রাশেদার বোনজামাই আব্দুর রশিদ—এই দুইজনের সঙ্গে তাঁর জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। গতকাল শুক্রবার রাতের কোনো এক সময়ে দুর্বৃত্তরা পুকুরে বিষ ঢালে। শনিবার সকালে লোকজন পুকুরে মরা মাছ ভেসে উঠতে দেখে।

মজনু মিয়ার তথ্যমতে, দীর্ঘদিন ধরে জমি জমা নিয়ে প্রতিবেশী রাশেদা বেগমের সঙ্গে তাঁর (মজনু) বিরোধ চলে আসছিল বলে এই ঘটনার সঙ্গে তাঁর (রাশেদা বেগমের) সম্পৃক্ততা থাকতে পারে বলে সন্দেহ করছেন। রাশেদার বোনজামাই আবদুর রশিদ উপজেলার নলুয়া বাজারে কীটনাশকের (বিষ) দোকান করেন।

তাঁর দাবি, পুকুরে বিষ দেওয়ার কারণে প্রায় তিন লাখ টাকার মাছ মরে গেছে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন প্রতিবেশী রাশেদা বেগম ও আব্দুর রশিদ।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, এই বিষয়ে ক্ষতিগ্রস্ত মজনু মিয়া থানায় তিনজনকে আসামি করে অভিযোগ করেছেন।অভিযোগের তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সখীপুর,টাঙ্গাইল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত