ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শীতলক্ষ্যায় লাইটারেজ জাহাজে বিস্ফোরণে আট শ্রমিক দগ্ধ

শীতলক্ষ্যায় লাইটারেজ জাহাজে বিস্ফোরণে আট শ্রমিক দগ্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তেলবাহী লাইটার জাহাজের তেলের ট্যাংকার বিস্ফােরনে সাংহাই- ৮ নামক জাহাজের ৮ শ্রমিক দগ্ধ হয়েছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক। শনিবার রাত ২ টার দিকে উপজেলার মুড়াপাড়া দড়িকান্দি এলাকায় শীতলক্ষ্যা নদীতে এ ঘটনা ঘটে। আগুনে দগ্ধের সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো: বাচ্চু মিয়া।

জাহাজের শ্রমিকদের বরাত দিয়ে রূপগঞ্জ থানার ওসি/ তদন্ত আতাউর রহমান জানান, শনিবার দুপুরে তেলের কাচামাল (ন্যাপতা) বাহী লাইটার জাহাজ সাংহাই -৮ মালামাল ঘোড়াশাল এলাকায় একটি কারখানায় মালামাল খালাস করে উপজেলার মুড়াপাড়া দড়িকান্দি এলাকায় কোম্পানীর কিং ফিশার নামক নিজস্ব ডক ইয়ার্ড নোঙ্গর করে।

রাত ২ টার দিকে হঠাৎ তেলের ট্যাংকার বিস্ফোরন ঘটে। এসময় জাহাজের কেবিনে ঘুমন্ত থাকা জাহাজের শ্রমিক মো: রুবেল (৩৮), সোহেল (৩৮), ইমতিয়াজ (৪২) , ইমন (৩৫) , হুমায়ন কবির (৫৪), রাহাদ (২৫) , রাকিব (২৪) ও নাজমুল (৩৩) দগ্ধ হয়েছে।

খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ও ডেমরা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল থেকে দগ্ধ ৮ জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে ভর্তি করেন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন মো: রুবেল , সোহেল, ইমতিয়াজ , ইমন ও হুমায়ুন কবিরের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। এছাড়া বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এব্যাপারে ইছাপুরা নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মাহাবুব জানান, রাতে তেলের ট্যাংকার বিস্ফোরনের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। আগুনে দগ্ধদের শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। তেলের ট্যাংকারে গ্যাস জমে এ বিস্ফোরনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তারপরও তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত ৫ মাস পূর্বে একই জাহাজে তেলের ট্যাংকার বিস্ফোরনে নুরুজ্জামান নামে ১ শ্রমিক মারা গিয়েছিল।

নারায়ণগঞ্জ,খবর,বিস্ফােরন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত