ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পিরোজপুরে খাল খননে পাল্টে গেছে গ্রামের চিত্র

পিরোজপুরে খাল খননে পাল্টে গেছে গ্রামের চিত্র

পিরোজপুরে শস্য ভান্ডার খ্যাত নাজিরপুর উপজেলায় পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের টেকসই ক্ষুদ্রাকার খাল পুনঃখননের কাজ ইতিমধ্যেই সমাপ্তির পথে। আউস ও বোরো ফসলসহ বিভিন্ন ফসল আবাদে প্রতিবন্ধকতা দূর করে এ খালগুলো খননের মাধ্যমে পাল্টে গেছে পুরো গ্রামের চিত্র।

উপজেলার মোট ১ হাজার হেক্টর জমির অভ্যন্তরীণ ১১ দশমিক ৯২৫ কি:মি: খাল খননের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সেই চলমান প্রকল্পের উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন টেকসই পানি সম্পদ প্রকল্পের পরিচালক (পিডি) আবু সালেহ মো: হানিফ। শনিবার ( ৩ জুন) দুপুরে শ্রীরামকাঠি সড়কের পাশে খাল খনন এবং প্রকল্প এলাকা ঘুরে দেখান কর্মকর্তাবৃন্দ।

চলমান কাজে অগ্রগতি মানসম্পন্ন দেখে আশান্বিত হয়ে পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের বলেন, এ প্রকল্পের কাজ বাস্তবায়ন হলে কৃষকেরা উপকৃত হবে এবং ফসল উৎপাদন আরো বৃদ্ধি পাবে। এ প্রকল্প দ্রুত বাস্তবায়নে সংশ্লিষ্ট এলজিইডি বিভাগকে দিক নির্দেশনা দিয়েছেন।

এ সময় এলজিইডি বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এলজিইডি নাজিরপুর উপজেলা ইঞ্জিনিয়ার মোঃ জাকির হোসেন জানান, উপজেলার শ্রীরামকাঠি ইউনিয়নের জয়পুর, ভীমকাঠী ও কালিকাঠি গ্রামে ৯টি খাল খননের কাজ এখনও চলমান রয়েছে। উল্লেখিত কাজগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হলে এলাকায় মানুষের জীবন মানের ইতিবাচক পরিবর্তন হবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

খাল,পুনঃখনন,প্রতিবন্ধকতা,দূর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত