ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়কে যানবাহন থামিয়ে চাঁদাবাজি: ৮ জনকে কারাদন্ড

সড়কে যানবাহন থামিয়ে চাঁদাবাজি: ৮ জনকে কারাদন্ড

সড়কে চলাচল করা যানবাহন থেকে অবৈধ ভাবে চাঁদাবাজি করার অভিযোগে ময়মনসিংহের মুক্তাগাছায় উপজেলায় ৮ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় দন্ডপ্রাপ্তদের ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে মুক্তাগাছা পুলিশ।

রবিবার (৪ জুন) রাতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ এই আদেশ দেন।দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মুজাটি এলাকার তারা মিয়ার পুত্র মো: রমজান আলী(২৬), পয়ারকান্দি এলাকার হযরত আলীর পুত্র মো: রমজান আলী(২৫), মৃত হাসেন আলীর পুত্র মো: নবী হোসেন(৩৫), গোলাম রসুলের পুত্র মো: আমিরুল ইসলাম, মো: মালেক মিয়ার পুত্র মোঃ লিটন (৩৪), ঈশ^রগ্রামের মো: আলী আকবরের পুত্র মো: মোশাররফ হোসেন ইমরান(২৮), মজিবুর রহমানের পুত্র জসিম(৩৫) এবং মির্জা শফিক ড্রাইভারের পুত্র মির্জা ফয়সাল(২৪)।

সোমবার (৫ জুন) দুপুরে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ এই তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মুক্তাগাছা থানা পুলিশের যৌথ অভিযানে অভিযুক্তদের আটক করা হয়। এরপর ভ্রাম্যমান দন্ডবিধি আইনের ১৮৬০ এর ৩৫৬ ধারার অপরাধে তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

একই সড়কের যানবাহনে চাঁদাবাজির অপরাধে এর আগেও আরও দুই জনকে দুই বছর করে কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও জানান ওসি।

থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ অনেকদিন ধরে মুক্তাগাছা পৌর শহরের বিভিন্ন সড়কে অবৈধ ভাবে পৌর টোল আদায়ের নামে চাঁদাবাজি করছে একটি চক্র। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার সংশ্লিষ্টদের নিষেধ করা হলেও চাঁদাবাজি বন্ধ না হওয়ায় এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

তবে ঘটনাটিকে ভিন্ন ভাবে ব্যাখ্য দিয়েছেন মুক্তাঘাছা পৌরসভার মেয়র মো: বিল্লাল হোসেন সরকার। তিনি বলেন, মূলত পৌর টোল আদায়ের নামে একটি মাদকসেবি চক্র র্দীঘদিন ধরে এ ধরনের ঘটনা ঘটিয়ে আসছে। এর আগেও তাদের আটক করা হয়েছিল।

ময়মনসিংহে,সড়ক,চাঁদাবাজি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত