ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নানা কর্মসূচীর মধ্য দিয়ে কক্সবাজারে পরিবেশ দিবস পালিত

নানা কর্মসূচীর মধ্য দিয়ে কক্সবাজারে পরিবেশ দিবস পালিত

সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ এ প্রতিপাদ্যে নানা আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজারে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।গতকাল সোমবার (৫ জুন) জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।সকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দান থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে শহীদ সুভাষ হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল।তিনি বলেন, প্লাস্টিকজাতীয় দ্রব্যের ব্যবহার বর্জন ও নিয়ন্ত্রণ করতে হবে। এটি ব্যবহারের অভ্যাস পরিবর্তন করতে বাড়াতে হবে সচেতনতা। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

তিনি বলেন, "পরিবেশ বিপর্যয় এখন বিশ্বের একটি বড় চ্যালেঞ্জ। এটিকে সুরক্ষিত রাখতে সকলকে একসাথে কাজ করতে হবে। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভিষণ কান্তি দাশ ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজার এর পরিচালক ফরিদ আহমেদ।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্লাস্টিক,আয়োজন,প্রেসক্লাব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত