ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্মার্ট ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে ৫০০ শিশুকে পান করানো হয়েছে দুধ

স্মার্ট ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে ৫০০ শিশুকে পান করানো হয়েছে দুধ

আজ সোমবার শহরের শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয় এই কার্যক্রমের উদ্বোধন করেন গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: গোলাম কবির।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার গোবিন্দ চন্দ্র সরদারের সভাপতি অনুষ্ঠিত এই অনুষ্ঠানে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তন্দ্রা হালদার সহ আরো অনেকে বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি ওই বিদ্যালয়ের ৬০ জন শিক্ষার্থীকে দুধ পান করান।

এছাড়া এদিন জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের উদ্যোগে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের আরো ৪৪০ শিক্ষার্থীকে দুধ পান করানো হয়।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: গোলাম কবির বলেন, স্মার্ট ও মেধাবী জাতি গঠনে দুধের ভূমিকা অনন্য। শিশুর দুধ পানের অভ্যাস গড়ে উঠলে শিশু মেধাবী হবে। আর মেধাবীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। সেই লক্ষ্যেই সরকার শিশুদের দুধ পানের অভ্যাস গড়ে তুলতে এই কার্যক্রম হাতে নিয়েছে। এ কার্যক্রম সফল হলে আগামী প্রজন্মের হাত ধরে দেশ আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

গোপালগঞ্জ জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ চন্দ্র সরদার বলেন, দুধ একটি আদর্শ খাদ্য। দুধের মধ্যে মানব দেহের প্রয়োজনীয় সমস্ত পুষ্টি ও উপকারী উপাদান রয়েছে। শিশুরা দুধ পানের অভ্যাস করলে তারা মেধাবী হবে। তাদের আমরা মেধাবী প্রজন্ম হিসেবে গড়ে তুলতে পারব। এই প্রজন্ম করতে পারলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ সহজেই বাস্তবায়িত হবে। এই প্রত্যাশায় সরকার এই কার্যক্রম হাতে নিয়েছে। সরকারের এই কার্যক্রম সকলের সহযোগিতায় সফল করা সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি।

গোপালগঞ্জ,শিশু,পুষ্টি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত