ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই নারীরা সর্বক্ষেত্রে অধিকার ভোগ করছে- এমপি জাফর

শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই নারীরা সর্বক্ষেত্রে অধিকার ভোগ করছে- এমপি জাফর

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন- জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই আজ নারীরা সর্বক্ষেত্রে অধিকার ভোগ করছে। আগে নিজের নামের পরে বাবার নামই লেখা হতো। কিন্তু শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর বাবার পরে মায়ের নামও লেখার বাধ্যবাধকতা করা হয়েছে। এটি সম্ভব হয়েছে শুধুমাত্র শেখ হাসিনার কারণে।

এমপি জাফর আলম বলেন, সমাজে, পরিবারে একজন নারীর যে অনস্বীকার্য অবদান রয়েছে, তার যথাযথ মূল্যায়ন অতীতে ছিল না। পদে পদে নারীদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছিল। আজ সেই নারীকে সমতার পর্যায়ে নিয়ে আসা হয়েছে। একজন শেখ হাসিনার কারণেই নারীরা আজ সবকিছুতেই অবদান রাখতে সক্ষমতা দেখাচ্ছে।

‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’ শ্লোগানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ জাতীয় মহিলা সংস্থা কর্তৃক তথ্য আপাদের বাস্তবায়নে তথ্য আপা- ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক মঙ্গলবার (৬ জুন) দুপুরে বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয় চকরিয়া উপজেলা পরিষদ হলরুমে। ওই উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম উপরোক্ত বক্তব্য তুলে ধরেন।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: রাহাত উজ-জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাস, সহকারি প্রোগ্রামার মিল্টন দাশ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবদুল মতিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকার। স্বাগত বক্তব্য দেন তথ্য সেবা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) টুম্পা রাণী নাথ, তথ্য সেবা সহকারি জেবুন্নেছা জামান। এই উঠান বৈঠকে তথ্য আপাদের নিয়ন্ত্রণাধীন অসংখ্য নারী উপস্থিত ছিলেন।

কক্সবাজার,রাষ্ট্র,ক্ষমতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত