ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাঁথিয়া মাদরাসা মার্কেটে হেলে পড়া ঝুঁকিপূর্ণ কড়ই গাছ যেন মৃত্যু ফাঁদ

সাঁথিয়া মাদরাসা মার্কেটে হেলে পড়া ঝুঁকিপূর্ণ কড়ই গাছ যেন মৃত্যু ফাঁদ

পাবনার সাঁথিয়ার ঐতিহ্যবাহী গৌরিগ্রাম ফাজিল মাদরাসা মার্কেটের সামনে একটি পুরাতন ঝড়ে হেলে পড়া দুর্বল ২টি কড়ই গাছ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

যে কোন সময় সামান্য ঝড়ো বাতাসে মার্কেটের উপর পড়ে যেতে পারে ওই গাছগুলি। এতে মাদরাসার মার্কেটের যেমন ক্ষতি হবে তেমনী ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্থ হবে।

মাদরাসা মার্কেট ও ব্যবসায়ীদের জানমাল রক্ষার্থে গাছ কাটার জন্য উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন মাদরাসা কর্তৃপক্ষ। এদিকে সামনে ঝড়ো হাওয়ায় গাছগুলো ভেঙ্গে পড়ার আশংকায় রয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।

এ বিষয়ে গৌরিগ্রাম ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ আক্কাস আলী জানান, ঝড়ে হেলে পড়ে গাছগুলো খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এই ঝুঁকিপূর্ণ গাছগুলো কেটে ফেলার জন্য অনুমতির জন্য উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন স্যারের নিকট আবেদন দিয়েছি প্রায় মাসখানেক হল। এখন পর্যন্ত কোন অনুমতি পাইনি।

এ দিকে সামনে ঝড়বাদলের দিন এতে আমরা খূব শংকায় রয়েছি। তিনি বলেন, কড়ই গাছ খুবই নরম। ওই গাছেরডালগুল্াো হেলে পড়ায় যে কোন সময় একটা দুর্ঘটনা ঘটে যেতে পারে

গাছের মোটা ডালসহ ভেঙ্গে পড়লে একদিকে যেমন মাদরাসা মার্কেটের ক্ষতি, অন্য দিকে ব্যবসায়রাও ক্ষতিগ্রস্ত হবে। ওই মার্কেটের ভিশন টিভির ফ্রিজ শোরুমের মালিক আক্কাস আলী জানান, আমরা সবসময় একটা ভয়ের মধ্যে আছি। যেভাবে ঝড়ে দুলতে থাকে গাছের ডালগুলি তাতে যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন জানান, এ বিষয়ে মাদরাসা কর্তৃপক্ষের আবেদন পেয়েছি তবে তা প্রক্রিয়াধিন রয়েছে। অতিদ্রæতই এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাবনা,গাছ,মাদরাসা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত