ভয়াবহ লোডশেডিং-এর প্রতিবাদ

নেত্রকোনায় জেলা বিএনপির অবস্থান কর্মসূচী

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৭:৩০ | অনলাইন সংস্করণ

  নেত্রকোনা প্রতিনিিধি

বিদ্যুৎ খাতে চরম লুটপাট ও ভয়াবহ লোড শেডিং-এর প্রতিবাদ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবীতে বৃহস্পতিবার (৮ জুন) নেত্রকোনায় অবস্থান কর্মসূচী পালন করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় বিএনপি’র কর্মসূচীর অংশ হিসেবে শহরের কুরপাড় এলাকায় জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যাপক ডা. মো: আনোয়ারুল হকের জয়নগরস্থিত রাজনৈতিক কার্যালয়ের সামনে এই কর্মসূচী পালন করে তারা।

নেত্রকোণা জেলা বিএনপি’র আহবায়ক অধ্যাপক ডা. মো: আনোয়ারুল হকের সভাপতিত্বে অবস্থান কর্মসূচী চলাকালে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বজলুর রহমান পাঠান, যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান দুদু, জেলা কৃষকদলের সভাপতি সালাহ্উদ্দিন খান মিল্কী, সাবেক ইউপি চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাতেন, আজিজুল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট খালিদ সাইফুল্লাহ মুন্না, জেলা শ্রমিক দলের সভাপতি মো: আকিকুর রেজা খোকন, জেলা তাঁতীদলের আহবায়ক সাইফুদ্দিন আহমেদ লেলিন, জেলা মৎস্যজীবী দলের সদস্য সচিব মো: ইদ্রিস মিয়া, জেলা জাসাসের আহবায়ক সাদমান চৌধুরী পাপ্পু, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার আলম এলিন ও সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরী প্রমুখ।

অবস্থান কর্মসূচী চলাকালে বক্তারা বলেন, বর্তমান সরকার ও তার লোকজন বিদ্যুৎ উৎপাদনের নামে দেশে ব্যাপক লুটপাট চালিয়ে যাচ্ছে। দূর্নীতি ও অনিয়মের কারণে জ্বালানীর অভাবে একের পর এক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে।

ভয়াবহ লোড শেডিংয়ের কারণে দেশের জনগন দুর্বিসহ জীবন যাপন করছে। জনদুর্ভোগ লাঘবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান তারা। কর্মসূচী শেষে প্রধানমন্ত্রী বরাবর লিখা একটি স্মারকলিপি জেলা প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়।  

উল্লেখ্য যে, বৃহস্পতিবার সারাদেশের জেলা শহরের বিদ্যূৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচী পালনের ঘোষনা দেয়। নেত্রকোণা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বলেন, বিদ্যুৎ অফিসের কাছে কাউকে কোনরূপ কর্মসূচী পালন করতে দেখা যায় নাই। তবে কর্মসূচী পালনের নামে যাতে কেউ অরাজকতা সৃষ্ঠি বা নাশকতামূলক ঘটনা না ঘটাতে পারে সে ব্যাপারে আমাদের সতর্ক দৃষ্টি ছিল।