বাংলাদেশ বেতার একটি নির্ভরযোগ্য গণমাধ্যম: বেতার মহাপরিচালক

প্রকাশ : ১২ জুন ২০২৩, ১৩:০১ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নাসরুল্লাহ মোহাম্মদ ইরফান বলেছেন, বাংলাদেশ বেতার একটি নির্ভরযোগ্য গণমাধ্যম। বেতার জনকল্যাণে তাই যে কোন তথ্য প্রচার করছে এবং এ ধারা অব্যহত থাকবে।

শনিবার সন্ধ্যায় তিনি রংপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্র আয়োজিত বেতারের গুনীজন শিল্পী, কলা-কুশলী ও ব্যক্তিত্বদের মাঝে সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

বেতার মহাপরিচালক বলেন, বাংলাদেশ বেতার জনগণের সার্বিক কল্যাণে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সঙ্গীত, নাটক এবং সংবাদ প্রচারের মাধ্যমে তাঁদের সুখ-দুঃখের কথা তুলে ধরছে। এ জন্য এখন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ফেসবুক, এ্যাপসসহ বিভিন্ন মাধ্যমে সে সব জনগণের হাতের মুঠোয় চলে যাচ্ছে। এভাবে শ্রোতাদের সাথে সকল প্রয়োজনে সার্বক্ষনিক সংযোগ রাখছে। এ ছাড়া বেতার দেশের ১৪ টি কেন্দ্রের মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগ, সাইক্লোনে সার্বক্ষনিক ভাবে জনগণের কাছে তথ্য পৌঁছে দিয়ে থাকে।

বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ডক্টর হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি মোহাম্মদ আব্দুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরে আলম মিনা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবু জাফর। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক মোহাম্মদ আল আমীন, আঞ্চলিক প্রকৌশলী আবু সালেহ এবং উপ আঞ্চলিক পরিচালক রাশেদ খান প্রমূখ।

অনুষ্ঠানে বেতার ব্যক্তিত্ব, শিক্ষা, সঙ্গীত, নাটক, বেতার শ্রোতাক্লাবসহ ৭ টি ক্যাটাগরীতে ১৩ গুনীজন শিল্পী, কলা-কুশলী ও ব্যক্তিত্বদের মাঝে সম্মাননা পদক প্রদান করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করা হয় ।