ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রোহিঙ্গা ক্যাম্পের ‘চাঞ্চল্যকর ৬ খুন’ মামলার আসামি আরসা সন্ত্রাসী লালু গ্রেপ্তার

রোহিঙ্গা ক্যাম্পের ‘চাঞ্চল্যকর ৬ খুন’ মামলার আসামি আরসা সন্ত্রাসী লালু গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ‘চাঞ্চল্যকর ৬খুন’ মামলার এজাহারভূক্ত আসামি ও আরসা’র শীর্ষ সন্ত্রাসী সাব্বির আহমদ ওরফে লালুকে গ্রেপ্তার করেছে এপিবিএন।

রোববার মধ্যরাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১৯ ব্লকে এ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তায় নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক মো: আমির জাফর।

গ্রেপ্তার সাব্বির আহমদ ওরফে লালু (৩০) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১৮রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের আব্দুল মোতালিব এর ছেলে।

এপিবিএন জানিয়েছে, গ্রেপ্তার সাব্বির আহমদ ওরফে লালু মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর শীর্ষ কমান্ডার। উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত ‘চাঞ্চল্যকর ৬খুন’ মামলার এজাহারভূক্ত আসামি। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, মাদক ও চাঁদাবাজিসহ নানা অপরাধে উখিয়া থানায় ৬টির বেশী মামলা হয়েছে।

গত ২০২১ সালের ২২ অক্টোবর রাতে উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় দূর্বৃত্তদের সশস্ত্র হামলায় ৬জন নিহত হয়। এ ঘটনার আরসা’র সন্ত্রাসীদের দায়ী করে আসছে আইন শৃংখলা বাহিনী ও রোহিঙ্গারা।

আমির জাফর বলেন, রোববার মধ্যরাতে উখিয়া উপজেলার ময়নারঘোনা ১৮নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১৯ ব্লকের বাসিন্দা জনৈক হারুনের বসত ঘরের সামনে আরসা’র শীর্ষ সন্ত্রাসী ও একাধিক মামলার পলাতক আসামি সাব্বির আহমদ ওরফে লালুসহ কতিপয় সশস্ত্র লোকজন অবস্থান করছে খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়।

এতে ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/৫ জন সন্দেহজনক লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তার দেহ তল্লাশী করে পাওয়া যায় একটি ওয়াকিটকি।গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান মো: আমির জাফর।

কক্সবাজার,রোহিঙ্গা,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত