ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছিড়ে ফেলা ও ভাংচুরের অপরাধে যুবক কারাগারে

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছিড়ে ফেলা ও ভাংচুরের অপরাধে যুবক কারাগারে

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ও শেখ হাসিনার ছবি ছিড়ার অপরাধে যুবক গ্রেফতার করা হয়েছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিসের নিচে দীর্ঘ দিন ধরে সাঁটানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যৌথ ছবিটি ছেড়ার অপরাধে আমিন দেওয়ান (৪০) নামক যুবককে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। অভিযুক্ত আমিন দেওয়ানকে আজ সোমবার(১২ জুন) পুলিশ আদালতে পাঠালে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

রোববার (১১ জুন) রাতে চাঁদপুর সদর মডেল থানার এসআই মো: সেলিম উল্লাহ অভিযোগের ভিত্তিতে শহরের শপথ চত্ত¡র এলাকা থেকে আমিন দেওয়ানকে আটক করে মডেল থানায় নিয়ে আসা হয়। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন অফিস সহকারী বাদল গাজী। আমিন দেওয়ান শহরের কোড়ালিয়া রোডস্থ এলাকার জিন্নাহ দেওয়ানের ছেলে।

জানা যায়, চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিসের পতাকা স্ট্যান্ড এর পার্শ্বে বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথ ছবিটি অজ্ঞাতনামা ব্যাক্তিরা ভাংচুর করে। বিষয়টি অফিস সহকারী বাদল গাজী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওযারী দুলালকে অবহিত করে। পরে সিসি ক্যামেরার ফুটেজ যাচাই করে অজ্ঞাতনামা ব্যক্তি (৯ জুন) শুক্রবার বিকেল ৪টায় ছবিটি ভাংচুর ও ছিড়ে ফেলতে দেখা যায়। খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদস্যরা এসে ঘটনাটির স্থান পরিদর্শন করেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, এই ধরনের কার্যকলাপ আমাদের দেশের জন্য এবং আমাদের দলের জন্য আরো বড় ধরনের জামেলা সৃষ্টি হতে পারে। যে কাজটি করেছে তাকে সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে সনাক্ত করে আটক করা হয়েছে। তার গডফাদার যারা তাদেরও আইনের আওতায় আনা প্রয়োজন বলে মনে করি।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, অভিযোগের ভিত্তিতে আমিন দেওয়ান নামের একজনকে গ্রেফতার করা হয়। তাকে হাজতখানায় রাখার পর সে নাচানাচি করছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সে মানসিক ভারসাম্যহীন। তার ব্যাপারে যাচাই-বাছাই চলছে। তাকে আজ সোমবার আদালতে পাঠানো হয়েছে।

চাঁদপুর,বঙ্গবন্ধু,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত