ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নৌকা প্রতীক ও আমাকে ভালোবেসে নির্বাচিত করেছেন- মাহবুবুর রহমান চৌধুরী

নৌকা প্রতীক ও আমাকে ভালোবেসে নির্বাচিত করেছেন- মাহবুবুর রহমান চৌধুরী

কক্সবাজার পৌরসভার এবারের নির্বাচনকে একটি স্মরণীয় বলে মন্তব্য করেছেন সাধারণ ভোটার, প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। কোন প্রকার অভিযোগ, উত্তেজনা, অপ্রীতিকর ঘটনা ছাড়াই সোমবার সকাল ৮ টা থেকে টানা ৪ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। আর সেই ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের ৪৩টি কেন্দ্রে ২৮হাজার ৮১৮ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব আওয়ামীলীগের বিদ্রোহী নারকেল গাছ প্রতীকের প্রার্থী মাসেদুল হক রাশেদ পেয়েছেন ২৪হাজার ৫৭৪ভোট। ফলে ৪হাজার ২৪৪ভোট ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলের নির্বাচন সমন্বয় কেন্দ্রে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলকে জনতার বিজয় বলে মন্তব্য করেছেন মো. মাহাবুবুর রহমান চৌধুরী। তিনি বলেছেন, সাধারণ ভোটাররা আন্তরিকভাবে নৌকা প্রতীক ও আমাকে ভালোবেসে নির্বাচিত করেছেন। আমি জনতা সহ সকল স্তরের মানুষের প্রতি কৃতজ্ঞ।

এই সঙ্গে ঘোষিত ফলাফলে সংরক্ষিত ৪ টি নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, ১,২, ৩ নম্বর ওয়ার্ড থেকে শাহেনা আকতার, ৪,৫,৬ নম্বর ওয়ার্ড থেকে ইয়াসমিন আকতার, ৭,৮,৯ নম্বর ওয়ার্ড থেকে জাহেদা আকতার ও ১০, ১১, ১২ নম্বর ওয়ার্ড থেকে নাছিমা আকতার বকুল। এরা ৪ জনই বর্তমান নারী কাউন্সিলর।

১২টি ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন, ১নম্বর ওয়ার্ডের আকতার কামাল, ২নম্বর ওয়ার্ডের মিজানুর রহমান, ৩নম্বর ওয়ার্ডের আমিনুল ইসলাম মুকুল, নম্বর ওয়ার্ডের এহসান হক, ৫নম্বর ওয়ার্ডের শাহাব উদ্দিন সিকদার, ৬নম্বর ওয়ার্ডের ওমর সিদ্দিক লালু, ৭নম্বর ওয়ার্ডের ওসমান সরওয়ার টিপু, ৮নম্বর ওয়ার্ডের রাজবিহারী দাশ, ৯নম্বর ওয়ার্ডের হেলাল উদ্দিন কবির, ১০নম্বর ওয়ার্ডের সালাউদ্দিন সেতু, ১১নম্বর ওয়ার্ডের নুর মোহাম্মদ মাঝু, ১২নম্বর ওয়ার্ডের এমএ মঞ্জুর।এর মধ্যে ৩নম্বর, ৪নম্বর, ৭নম্বর ওয়ার্ডের নির্বাচিতরা ছাড়া নতুন।

কক্সবাজার,নির্বাচন,ভোট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত