ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশে মূল্যস্ফীতি বেড়েছে, আয়-রিজার্ভ কমেছে- জিএম কাদের

দেশে মূল্যস্ফীতি বেড়েছে, আয়-রিজার্ভ কমেছে- জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, আমাদের মূল্যস্ফীতি বেড়েছে, দেশের মানুষের আয় কমেছে, বেকারত্ব বেড়েছে, রিজার্ভ কমেছে। টাঙ্গাইলে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি মনে করি যারা শ্রীলংঙ্কাকে ফলো করছেন। তাদের রিজার্ভ সংকট ছিলো। তারা তেল আনতে পারেনি, কয়লা আনতে পারেনি। ফলে তাদের বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গিয়েছিল। ডলার সংকটে পণ্য আমদানি করতে পারেননি। সাধারণভাবে মানুষের মধ্যে বিরাট মূল্যস্ফীতি হয়েছিলো। সাধারণ মানুষ চাকরি ও আয়-ইনকাম হারাচ্ছিল, সঙ্গে সঙ্গে দ্রব্য মূল্যের উর্ধগতি হচ্ছিল। বাংলাদেশ এখন সেই পরিস্থিতি চলছে। শ্রীলংকায় অনেক পন্য তারা বাংলাদেশের চেয়ে কম দামে পাচ্ছে।

তিনি আরও বলেন, শ্রীলংকার সাথে আমাদের একটি পার্থক্য আছে। শ্রীলংকার মানুষ রাস্তায় নেমেছিলো, সে দেশের সরকার যেভাবে সামাল দিয়েছে, তাতে প্রমাণ হয়েছে, পুলিশ যে তাদের বন্ধু, সেটাই তারা দেখিয়েছে। সেখানে বড় কোন বিরোধী দল ছিলো না। মানুষই স্বতস্ফুর্তভাবে নেমেছে। আমাদের দেশের মানুষ এখনও নামেনি, এটাই পার্থক্য।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি দেশ ও জাতির কল্যানে কাজ করছে। নির্বাচনকালীন সরকারের প্রস্তাব আমরা পাইনি। তবে বর্তমান শাসন পদ্ধতি এই ধরনের করা হয়েছে, যেখানে সকল ক্ষমতা প্রধানমন্ত্রীর হাতে। সেখানে নির্বাচনকালীন মন্ত্রী বা সংসদে কে কতটা আসন পেল সেটি বিষয় নয়। প্রধানমন্ত্রী যদি থাকেন তাহলে নির্বাচনকালীন সরকার, সব সরকার একই ধরনের হবে।

শহরের রাইফেল ক্লাবে আয়োজিত সম্মেলনে এসে ভিসানীতির বিষয়ে গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, আমরা ভিসানীতিকে সমর্থন করি। ভিসানীতিতে যা বলা হয়েছে তা জনগণের পক্ষে বলা হয়েছে, বিপক্ষে নয়। অবাধ সুষ্ঠ নির্বাচন না হলে যারা বাধাগ্রস্থ করবে, তাদের সে দেশে ঢুকতে দেয়া হবে না। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা থাকবে। এখানে অখুশি হওয়ার মতো কিছু দেখি না, সরকারও এখানে অখুশি হননি। অবাধ সুষ্ঠ নির্বাচন কেউ চায় না এ কথা প্রকাশ্যে কেউ বলছেন না। মনে মনে কেউ বলতে পারেন।

তিনি বলেন, নির্বাচনকালীন সময় আসতে এখনও অনেক দেরি আছে, এ সময় অনেক ঘটনা ঘটতে পারে বলে আমরা আশংকা করছি। দলীয় নেতাকর্মী ও জনগণের প্রত্যাশা ও নীতি নির্ধারণী মহল থেকে সমস্ত পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেব।

জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আব্দুস ছালাম চাকলাদারের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, রেজাউল ইসলাম ভূইয়া, জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, ঢাকা বিভাগের প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা প্রমুখ। এসময় জাতীয় পার্টির জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান,বিরোধী,ঘটনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত