ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘সুদক্ষ কর্মী তৈরি করতে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম’

‘সুদক্ষ কর্মী তৈরি করতে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম’

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্মার্ট ড্রাইভিং এন্ড ভেহিকেল মেইনটেন্যান্স বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার, হেল্পার, সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবির আইকিউএসির আয়োজনে সোমবার সকালে অ্যাকাডেমিক ভবন ২-এর আইকিউএসি সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে এই কর্মশালার উদ্বোধন করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো: শাহ্ আজম।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় যতগুলো সেবা দিয়ে থাকি সবগুলো ক্ষেত্রে আমরা পেশাদারিত্ব নিশ্চিত করে চাই। আপনারা যদি আপনাদের কাজগুলো নিজ দায়িত্ব পেশাদারিত্বের সাথে আনন্দ নিয়ে করেন তাহলে আপনাদের যেমন সক্ষমতা বাড়বে বিশ্ববিদ্যালয়ও সামনের দিকে এগিয়ে যাবে। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম।

এরই ধারাবাহিকতায় আজকের এ প্রশিক্ষণের আয়োজন। প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। প্রশিক্ষণার্থীরা সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নিজের অবস্থা পরিবর্তন করে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। এ স্বপ্ন বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্মীদের পেশাদারিত্বের সাথে সেবা প্রদানের সক্ষমতার বিকল্প নেই।

প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন মুহাম্মদ মশিউজ্জামান, ইন্সট্রাক্টর, তেজগাঁও ট্রেনিং ইনস্টিটিউট, বিআরটিসি, ঢাকা।

এসময় স্বাগত বক্তব্য রাখেন, রবির আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার।

স্মার্ট,ড্রাইভার,প্রশিক্ষণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত