ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনী পৌরসভায় ৫৪টি কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

ফেনী পৌরসভায় ৫৪টি কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে ফেনী পৌর সভায় অরিয়েন্টশন ও পরিকল্পনার সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) সকালে পৌরসভা মিলনায়তনে এই অরিয়েন্টশন ও পরিকল্পনার সভার সভাপতিত্বে করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

ফেনী পৌরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পৌররসভায় ৫৪টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। এসকল কেন্দ্রে (১৮ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬মাস বয়স থেকে ৫বছর বয়স পর্যন্ত শিশুদের উচ্চক্ষমতাসম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে যাঁদের বয়স ৬মাস থেকে ১ বছর তাদের নীল রঙের একটি ক্যাপসুল এবং যাদের ১বছর থেকে ৫বছর পর্যন্ত তাদের লাল রঙের একটি ক্যাপসুল খাওয়ানো হবে।

এছাড়া পৌরসভার ১৮টি ওয়ার্ডের স্থায়ী ক্যাম্পের পাশাপাশি ফেনী রেলওয়ে স্টেশন, মহিপাল বাস স্ট্যান্ড, সোনাগাজী বাস স্ট্যান্ড, ছাগলনাইয়া বাস স্ট্যান্ড, কুমিল্লা বাস স্ট্যান্ডে ভ্রাম্যমান কেন্দ্র স্থাপন করা হয়েছে। যাতায়াতকারী শিশুদের এসব ভ্রাম্যমাণ ক্যাম্প থেকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানায় পৌর কর্তৃপক্ষ।

পৌরসভা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সভার উপস্থিত ছিলেন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর সহ স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারিরা।

ফেনী পৌরসভার আবাসিক কর্মকর্তা কৃষ্ণপদ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল করিম, স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মঞ্জিলা আক্তার মিমি, সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক কর্মকর্তা সেলিম চিশতিয়া, ৭.৮.৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা আক্তার শেলি, ফেনী পৌরসভার প্যানেল মেয়র ৩মঞ্জু রানী দেবী, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশ্রাফুল আলম গীতার, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমানসহ প্রমূখ।

জাতীয়,ভিটামিন,ক্যাম্পেইন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত