ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্থানীয়দের ঝাড়ু মিছিল

গজারিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পণ্ড

গজারিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পণ্ড

মুন্সীগঞ্জের গজারিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে গিয়ে স্থানীয়দের বাঁধার মুখে অভিযান পণ্ড হয়ে গেছে তিতাস কর্তৃপক্ষের। এ সময় তিতাস গ্যাস কর্তৃপক্ষের কয়েকটি গাড়ি ও কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখে নানা রকম স্লোগান দিয়ে ঝাড়ু মিছিল করে স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি।

মঙ্গলবার (১৩ জুন) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের লস্করদী এলাকায় অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযানে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের অবরোধে গজারিয়া-জামালদী সড়কে প্রায় এক ঘন্টা বন্ধ থাকে যানবাহন চলাচল।

পরে অভিযান শেষ না করেই আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ঘটনাস্থল ত্যাগ করেন তিতাস গ্যাস কর্তৃপক্ষের লোকজন।তিতাস গ্যাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম বলেন, আমরা মঙ্গলবার সকালে গজারিয়া উপজেলার জামালদী বাস স্ট্যান্ড এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করি।

বাসস্ট্যান্ড এলাকায় কয়েকটি ছোট ছোট লাইন বিচ্ছিন্ন করার পরে আমাদের একটি টিম লস্করদী এলাকায় বড় একটি লাইন বিচ্ছিন্ন করতে যায়। তবে আমাদের উপস্থিতি টের পেয়ে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে। কিছু বুঝে ওঠার আগেই তারা আমাদের অবরুদ্ধ করে ফেলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আমরা পুনরায় সেখানে ফের অভিযান পরিচালনা করার ব্যবস্থা নিচ্ছি অভিযানে উপস্থিত ছিলেন, মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী প্রকৌশলী মনিরুজ্জামান,সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের ব্যবস্থাপক (মিটার এন্ড ভিজিল্যান্স) আতিকুল ইসলাম সহ আরও অনেকে।প্রত্যক্ষদর্শীরা জানায়,স্থানীয় একটি দালাল চক্রের মাধ্যমে মোটা অংকের টাকার বিনিময়ে তারা এক একটি সংযোগ নিয়েছেন। এর আগেও একাধিকবার তিতাস গ্যাস কতৃপক্ষ তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলো তারা পুনরায় চাঁদা তুলে সংযোগ নিয়েছেন।

এখন তাদের সংযোগ আর কাটতে দিবেন না। ফলে গজারিয়ার অবৈধ সকল গ্যাস সংযোগ বৈধ ঘোষণা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তারা।এ ঘটনায় সদর-গজারিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গজারিয়ার লস্করদীতে তিতাস গ্যাস কর্মকর্তারা স্থানীয়দের বাঁধার মুখে পড়েন। তবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে। পুলিশ মোতায়ন করা আছে ওই এলাকায়।

মুন্সীগঞ্জ,অবৈধ,সংযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত