ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে দুদকের গণশুনানী অনুষ্ঠিত

রংপুরে দুদকের গণশুনানী অনুষ্ঠিত

দূর্নীতি দমন কমিশনের উদ্যোগে গণশুনানীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি-বিআরটিএ, সিটি কর্পোরেশন ও ভূমি অফিসের সেবা নিয়ে বিস্তর অভিযোগ করেছেন সেবাগ্রহীতারা। শুনানীকালে তারা বলেছেন, টাকার বিনিময়ে সেখানে সেবা মেলে। টাকা না দিলে মাসের মর মাস অপেক্ষা করতে হয়। অভিযোগ করে লাভ হয় না।

মঙ্গলবার (১৩ জুন) সকালে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে গণশুনানীতে প্রধান অতিথি ছিলেন, দূর্নীতি দমন কমিশনের সচিব মোঃ মাহবুব আলম। উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, দুদকের মহাপরিচালক আক্তার হোসেন, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এএফএম আঞ্জুমান কালাম, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন।

গণশুনানীতে বিআরটিএ’র ৬টি, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৭টি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ৪টি, জেলা রেজিস্ট্রার অফিসের ১টি, সিভিল সার্জন কার্যালয়ের ২টি, উপ-পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ৪টি, সিটি কর্পোরেশনের ৮টি, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ২টি, সদর উপজেলা ভূমি অফিসের ১০টি, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ২টি, পল্লী বিদ্যুৎ সমিতি, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, সদর উপজেলা মৎস অফিস, পাসপোর্ট অফিস, উপজেলা সমাজসেবা অফিস, গণপূর্ত অফিস, পরিবেশ অধিদপ্তর, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তার কার্যালয়, বরেন্দ্র প্রকল্প-২, রংপুর সদর সাব-রেজিস্ট্রার, পানি উন্নয়ন বোর্ড, কাস্টম এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, নেসকো, সেটেলমেন্ট, রুপালী ব্যাংক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, ভূমি অধিগ্রহণ কর্মকর্তার কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, বাংলাদেশ পুলিশসহ ৩০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৭৭ জনের অভিযোগের গণশুনানী করা হয়।

গণশুনানী অনুষ্ঠানে অভিযোগকারীদের অভিযোগ দুর্নীতি দমন সচিব মনযোগ সহকারে শুনেন এবং সমাধানের জন্য সংশ্লিষ্ট দফতর ও বিভাগকে নির্দেশ প্রদান করেন। পরবর্তী অভিযোগের বিষয়ে ফলোআপ গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশন সম্বলিত জেলা কার্যালয়কে নির্দেশ প্রদান করেন।

রংপুর,দুদক,গণশুনানী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত