ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মৌলবাদ ও অপশক্তিকে রুখতে চাই সংস্কৃতির চর্চা কে এম খালিদ

মৌলবাদ ও অপশক্তিকে রুখতে চাই সংস্কৃতির চর্চা কে এম খালিদ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, জামাত-শিবির, জঙ্গি ও মৌলবাদীদের অপশক্তিকে রুখতে হলে সাহিত্যকে শক্তিশালী করতে হবে। সাহিত্য শক্তিশালী হলে তাদের শক্তি আর টিকে থাকতে পারবে না। বাংলাদেশ জালিয়ে পুড়িয়ে সব কিছু নষ্ট করে দিচ্ছে তারা, যারা জ¦লছে তারা আমাদের ভাই, বাবা, সন্তান পরিবারের একজন। তাই তাদের পূণরাবৃত্তির সুযোগ দেয়া যাবে না।

বুধবার সকালে সংস্কৃত বিষয়ক মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, রংপুর ও বাংলা একাডেমির সমন্বিত উদ্যোগে শিল্পকলা একাডেমিতে বিভাগীয় সাহিত্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, রংপুর সাহিত্যে এগিয়ে রয়েছে, তাদের চিন্তা ভাবনার সাথে আমি একাত্বতা ঘোষনা করছি। জাতীর পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বলেছিলেন আমাদের ভাষা সমৃদ্ধ। বঙ্গবন্ধু রবিন্দ্রনাথ, কাজী নজরুল ইসলামসহ সকল কবিকে ধারণ করতেন, বঙ্গবন্ধু বলেছেন এদেশের স্বাধীনতা সেদিনই পুর্ণ হবে যেদিন সাংস্কৃতি পূর্ণ হবে। ভারত যেদিন বিভক্ত হয় বঙ্গবন্ধু সেদিন ভারতে ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, জিয়াউর রহমানের কোথায় নাম ছিলো ভাষা আন্দোলনে, ৭১ এর স্বাধীনতায় কোথায় তার নাম আছে আমরা দেখি না। কিন্তু তিনি ঘোষক বলে দাবি বিএনপির। বিএনপির ইশারায় জামাত-শিবির আবারো মাঠে নেমেছে, তারা একটি জোট, এক জোট হয়ে তারা কাজ করছে। আমরা এখন স্বাধীন ও শক্তিশালী রাষ্ট্র, আমাদের কোন ভাবে দমানো যাবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খালিদ আহমেদ, প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নুরুল হুদা। এ সময় রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড, চিত্রলেখা নানজনীন ,প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা শিক্ষক সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

সংস্কৃতি,মন্ত্রণালয়,কর্মকর্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত