ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের ৫দিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ শুরু

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের ৫দিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ শুরু

স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানে কুড়িগ্রামে পাঁচদিনব্যাপি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো: কাজিউল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: রহুল আমিন। উদ্বোধন শেষে কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার গুরুত্ব বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

পরে এ উপলক্ষে কুড়িগ্রাম পলিটেকনি ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে কুড়িগ্রাম পলিটেকনি ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. মো: নূরে আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মেকানিক্যাাল চিফ ইন্সট্রাক্টর (টেক) মো. মাহবুবুর রহমান সিদ্দিকি, কন্সট্রাকশন চিফ ইন্সট্রাক্টর (টেক) কামরুল হাসান, পরিতোষ কুমার মন্ডল ও অভিভাকদের মধ্যে বক্তব্য রাখেন গোলজার হোসেন, রশিদা বেগম প্রমুখ।

এ সময় শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি, পড়াশুনা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার গুরুত্ব বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়। এছাড়া কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আগামি (১৮ জুন) পর্যন্ত থাকছে কারিগরি মেলা, সভা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠান।

কুড়িগ্রাম,কারিগরি,সপ্তাহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত