ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দেন। সম্মেলন অনুষ্ঠিত হওয়ার ছয় মাস পর এ কমিটি অনুমোদন হলো। কমিটিতে বহিষ্কৃত নেতা ও বেশ কয়েকজন নতুন মুখ পদ পেয়েছেন।

জানা গেছে, গত বছরের ১১ ডিসেম্বর মানিকগঞ্জ শহরের সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন এবং সাধারণ সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামের নাম ঘোষণা করে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ জেলা কমিটি করে কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দেন।

মঙ্গলবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। এছাড়া কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে ৪১ জনকে। এ কমিটির অধিকাংশ নেতা আগের কমিটিতে দায়িত্বে ছিলেন। এবারও অধিকাংশ নেতা স্বপদে বহাল আছেন।

জেলা কমিটির সহঃসভাপতি হয়েছেন এবিএম হেলাল উদ্দিন, অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, গাজী কামরুল হুদা সেলিম, আওলাদ হোসেন হারুন, মো. রমজান আলী, অ্যাডভোটেক সচীন্দ্র নাথ মিত্র, মোশারফ হোসেন চৌধুরী বাদল, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, আব্দুল মাজেদ খান চেয়ারম্যান, আব্দুর রহিম খান ও গোলাম মনির হোসেন।

যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট বদরুল ইসলাম খান বাবলু, আ ফ ম সুলতানুল আজম খান আপেল ও কাজী এনায়েত হোসেন টিপু। কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান টুলু।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আবু মো. তায়েবুর রহমান টিপু, আমিরুল ইসলাম মট্টু ও সুদেব সাহা। আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাস। কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তারিকুর রহমান চৌধুরী। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাজী মো. ইউসুফ আলী। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান। দপ্তর সম্পাদক এহতেশাম হোসেন খান চৌধুরী ভুনু।

ধর্ম বিষয়ক সম্পাদক সাঈদ হাসান সারোয়ার রহমান মুকুল। প্রচার ও প্রকাশনা সম্পাদক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বাসুদেব কুমার সাহা। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নার্গিস আক্তার জলি, মহিলা বিষয়ক সম্পাদক শ্রীমতি লক্ষ্মী চ্যাটার্জী।

মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মমিন উদ্দিন খান। যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লব। শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক ফাহিম রহমান খান রনি। শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রাহাত মালেক শুভ্র। শ্রম সম্পাদক মো. ফরহাদ হোসেন। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু নাঈম মো. আবুল বাশার। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান মুরাদ। উপ-দপ্তর সম্পাদক মাকসুদুল ইসলাম মুন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল জলিল নির্বাচিত হয়েছেন।

পূর্ণাঙ্গ,কমিটি,ঘোষণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত