হোটেলে ঘোড়ার মাংস বিক্রির অপরাধে ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৫:২০ | অনলাইন সংস্করণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে পৌর শহরে ঝুমুর হোটেলে ঘোড়ার মাংস বিক্রয়ের অপরাধে তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  আদালতের ভারপ্রাপ্ত বিচারক তারেক আজিজ আসামিদের বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের সফির মিয়ার ছেলে আব্দুল কাদের ১৪ জুন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। 

মামলার আসামীরা হলেন- ঝুমুর হোটেল মালিক মো: সবুজ (৪০),  মো: রিয়াজ (২৩) ঘোড়ার মাংস বিক্রিয়তা চৌধুরী ওরুপে চৌধুরী কসাই (৪৫)। 

 বৃহস্পতিবার মামলার বাদী আব্দুল কাদের জানিয়েছেন, বুধবার (১৭ মে) দুপুর ২ ঘটিকার দিকে দক্ষিণ মজুপুর গ্রামের ঝুমুর হোটেল এলাকায়, ঝুমুর হোটেল এন্ড রেষ্টুরেন্টে দুপুরে খাওয়ার জন্য খাটি তাজা মাংস অর্ডার করা হলে তিনি আমাকে গরুর তাজা মাংসের বদলে ঘোড়ার মাংস দেয়। এতে সন্দেহ হলে  আসামি সবুজ, রিয়াজসহ তাদের জিজ্ঞেসা করলে  আসামীগণ তাজা খাঁটি গরুর মাংস সকালে রান্না করা হয়েছে বলে নির্দ্বিধায় খাবার খেতে বলেন।  খাবার খাইয়ে বিল পরিশোধ করার জন্য বলে, এতে আমি বিল পরিশোধ করে চলে আসি। ১৯ মে ঝুমুর হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর মালিক ও মাংস ব্যবসায়ী চৌধুরী কসাই নামক ব্যক্তিকে গরুর মাংস বলে ঘোড়ার মাংস বিক্রি করার সময় হাতে নাতে ধরে পুলিশ।

এসময় গরুর মাংস বলে ঘোড়ার মাংস খাবার পরিবেশন করার অপরাধে ঝুমুর হোটেল মালিক সবুজ এবং মাংস ব্যবসায়ী চৌধুরী কসাইকে আটক করে। কাস্টমারের সাথে প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অপরাধে ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে এবং প্রতারক ঘোড়ার মাংস বিক্রি, ক্রেতার শাস্তি দাবিতে আমি তাদের বিরুদ্ধে মামলা দায়ের করি।