ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সরকার সংরক্ষিত বনাঞ্চল রক্ষায় যথেষ্ট সোচ্চার: এমপি জাফর 

সরকার সংরক্ষিত বনাঞ্চল রক্ষায় যথেষ্ট সোচ্চার: এমপি জাফর 

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য, বন পরিবেশ ও জয়বায়ু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ শুভ উদ্বোধন করেছেন চলতি বছরের বৃক্ষরোপন অভিযান কার্যক্রম।

কক্সবাজার উত্তর বনবিভাগের নেওয়া এই বৃক্ষরোপন কার্যক্রমের সূচনা করা হয় উত্তর বনবিভাগের মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান সংলগ্ন কচ্ছপিয়া এলাকায়। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে সংসদ সদস্য জাফর আলম বনবিভাগের নেওয়া এই বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন নিজের হাতে চারা রোপনের মধ্য দিয়ে।

এ সময় এমপি জাফর আলম বনবিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে সংরক্ষিত বনাঞ্চল, পাহাড়, গাছ রক্ষায় এবং জীববৈচিত্র্য ধরে রাখতে দিক-নির্দেশনা দেন। এ সময় এমপি জাফর আলম বলেন, সরকার সংরক্ষিত বনাঞ্চল রক্ষায় যথেষ্ট সোচ্চার। তাই বনবিভাগের প্রত্যেক কর্মীকেও সরকারের এই সোচ্চার ভূমিকার অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) মো. আনোয়ার হোসেন সরকার, কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা মো. সারওয়ার আলম, ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জের সহকারি বনসংরক্ষক শীতল পাল, ফাঁসিয়াখালী রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা গিয়াস উদ্দিনসহ বনবিভাগের সকল বিটের কর্মকর্তা এবং কর্মচারীরা।

কক্সবাজার,বন,রক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত