ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে নাটোরে মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে নাটোরে মানববন্ধন

৭১ টিভি ও বাংলা নিউজ টোয়েন্টিফোর এর জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবীতে নাটোরে কর্মরত সকল সাংবাদিক মানববন্ধন করেছে। এসময় হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোড় দাবীও জানান।

শুক্রবার (১৬ জুন) বেলা ১১ টার দিকে নাটোর শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।নাটোরের কর্মরত সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন কর্মসুচীতে নাটোর প্রেসক্লাব, ইউনাইটেড প্রেসক্লাব ও ইউনিক প্রেসক্লাবের সদস্যসহ বিভিন্ন সংগঠনের সাংবাদিকরা প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে।

এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়। এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এসময় বক্তব্য রাখেন, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মেদ রফিক বাবন, সিনিয়র সাংবাদিক সমকাল ও ইটিভির প্রতিনিধি নবীউর রহমান পিপলু, ভোরের কাগজ ও দেশ টিভির প্রতিনিধি রনেন রায়, সিনিয়র সাংবাদিক এসএম মনজুর উল হাসান, এনটিভির প্রতিনিধি হালিম খান, ইউনিক প্রেসক্লাবের সাধারন সম্পাদক বুলবুল আহম্মেদ, ডিবিসি প্রতিনিধি পরিতোষ অধিকারী, যমুনা টিভির নাজমুল হাসান, বৈশাখী টিভির ইসহাক আলী, বাংলাটিভির মেহেদী হাসান বাবু, নলডাঙ্গা উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোস্কাফিজুর রহমান মুকুল, বাংলানিউজ'র নাটোর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মামুনুর রশীদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- ডেইলি অবজারভার প্রতিনিধি সেদরুল হুদা ডেভিড, এটিএন বাংলার প্রতিনিধি জুলফিকার হায়দার জোসেফ, দৈনিক প্রান্তজন সম্পাদক সাজেদুর রহমান, ইউনিক প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল২৪ প্রতিনিধি দেবাশিষ কুমার সরকার, সময় টিভির আল মামুন, এখন টিভির মাহবুব হোসেন, দীপ্ত টিভির রোকনুজ্জামান, সাংবাদিক রফিকুল ইসলাম নান্নু, সাংবাদিক মোহাম্মদ আলী সুফি সান্টু, বিডিনিউজ২৪.কম প্রতিনিধি তরিকুল ইসলাম সবুজসহ অনেকে।

সাংবাদিক,জামালপুর,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত