ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে মানিকগঞ্জের সাংবাদিকরা। নিহত রাব্বানী বাংলানিউজটুয়েন্টিফোরের জামালপুর প্রতিনিধি এবং ৭১ টিভি ও মানবজমিন পত্রিকার বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি ছিলেন।

শুক্রবার (১৬ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে প্রেসক্লাব প্রাঙ্গনে বাংলানিউজটুয়েন্টফোর.কমের আয়োজনে ও মানিকগঞ্জ প্রেসক্লাব এবং সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলা শাখার সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘এভাবে একের পর এক সাংবাদিক নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার করতে হবে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করতে হবে। এই হত্যার বিচার ও তদন্ত না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে হত্যাকাণ্ডের শিকার হন গোলাম রাব্বানী নাদিম। গত বুধবার (১৪ জুন) রাতে তাঁর ওপর হামলা হয়। পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাঁকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তাঁর মৃত্যু হয়।

সাংবাদিক,নাদিম,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত