সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ সভায় জড়িতদের ফাঁসির দাবি

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

  জামালপুর প্রতিনিধি

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় সাংবাদিক সংগঠনের লাগাতার কর্মসূচি থেকে জড়িতদের ফাঁসির দাবি জানানো হয়েছে। একই সঙ্গে সিসিটিভি ফুটেজে শনাক্তকৃত ব্যক্তিরা ছাড়াও নেপথ্যে কলকাঠি নাড়া গডফাদারেরও গ্রেফতারের দাবি জানানো হয়।

শুক্রবার (১৬ জুন) দুপুর ১১টায় জামালপুর শহরের শহীদ হারুন সড়কে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভা থেকে এই দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের আয়োজনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বকশীগঞ্জ, জামালপুর ও ইসলামপুরে অনুষ্ঠিত প্রতিবাদ সভা থেকেও এ দাবি জানান সাংবাদিকরা।

জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি বাংলারচিঠি ডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি রাজন্য রুহানির সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিটিভির সাংবাদিক মোস্তফা বাবুল, জনকণ্ঠের সাংবাদিক আজিজুর রহমান ডল, সময় টিভির সাংবাদিক জাহাঙ্গীর আলম, প্রথম আলোর সাংবাদিক আব্দুল আজিজ, আমাদের নতুন সময়ের সাংবাদিক খাদেমুল বাবুল, দেশটিভির সাংবাদিক সাইদ পারভেজ তুহিন, বণিকবার্তার সাংবাদিক আরিফ আকন্দ, দেশরূপান্তরের সাংবাদিক ময়না আকন্দ প্রমুখ।

প্রতিবাদ সভা থেকে লাগাতার কর্মসূচির ঘোষণা করেন নেতৃবৃন্দ। এরমধ্যে তিনদিন কালোব্যাজ ধারণ, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিও রয়েছে। 
সভায় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক হত্যাকাণ্ড এ দেশে খুবই ন্যাক্কারজনক একটি ঘটনা। জামালপুরে এই প্রথম কোনো সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হলেন। এ হত্যাকাণ্ডে নেপথ্য মদদদাতা ও সক্রিয় অংশ নেওয়া সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান নেতারা।

নেতারা আরও বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় একটি টিভি অনুষ্ঠানে জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেছেন হত্যার উদ্দেশ্যে সাংবাদিক নাদিমের ওপর হামলা করা হয়নি। তাঁর এ বক্তব্য ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করে সাংবাদিকদের কাছে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দেন নেতারা।