সিইসির পদত্যাগ দাবি

নারায়ণগঞ্জে ইসলামী আন্দোলনের বিশাল মিছিল

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ২০:১৩ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) সহ নেতৃবৃন্দের উপর সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে ও  সিইসি’র পদত্যাগের দাবিতে নারায়ণগঞ্জ শহরে বিশাল বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৬ জুন) বাদ জুম্মা শহরের ডিআইটি মসজিদ প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। মিছিলে ইসলামী আন্দোলন ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এসময় তারা সরকারের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেন। মিছিলের কারণে গোটা শহর পরিণত হয় জ্যামের নগরীতে।  

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা দ্বীন ইসলাম-এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান। প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতি কাওছার বাঙালী।

আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি  হাফেজ আমিন উদ্দিন, ও মহানগরের সহসভাপতি  মুহা. নুর হোসেন, জেলার  সেক্রেটারি মুহা. জাহাঙ্গীর কবির, মহানগরের সেক্রেটারি সুলতান মাহমুদ, জেলার  জয়েন্ট সেক্রেটারি হাজী আমান উল্লাহ, মহানগরের জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, জেলার সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ মুন্সী, মহানগর সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা সভাপতি মুহা. যোবায়ের হোসেন ও মহানগর সভাপতি আবুল বাশার খান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা মাওলানা হাবীবুল্লাহ হাবীব ও মহানগর সভাপতি মুহা. ওমর ফারুক, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুফতি আব্দুল হাকিম আদ দিফায়ী, বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী হোসেন কাজল মাস্টার, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা সভাপতি আব্দুল হান্নান ও মহানগর সভাপতি মেহেদী হাসান, জাতীয় শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাও. রেজাউল করীম ও মহানগর সভাপতি আব্দুল হান্নান সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।  

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, বরিশাল সিটি কর্পেোরেশন নির্বাচনে যে ভোট চুরির মহোৎসব করা হয়েছে তা জনগণ মেনে নিবে না। তাদের নিশ্চিত পরাজয় হবে এটা বুঝতে পেরে সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের প্রাণপ্রিয় শায়েখকে রক্তাক্ত জখম করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, ধিক্কার জানাই। আমরা শান্তিপ্রিয় আমরা আইন হাতে নিবো না। আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

পাশাপাশি জাতীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। আমরা কোন ভোট চুরির নির্বাচন হতে দিবনা। জাতীয় সরকারের অধীনে নির্বাচন না দিলে ইনশাল্লাহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
প্রধান বক্তার বক্তব্যে মুফতি মাসুম বিল্লাহ বলেন, কান্ডজ্ঞানহীন, অথর্ব ইসির পদত্যাগ চাই। আমাদের শায়েখকে রক্তাক্ত করে, আবার বলে সে কি ইন্তেকাল করেছেন? আমরা এমন ইসি চাই না। তার কাছে নিরপেক্ষ নির্বাচন আশা করা দুষ্কর।