আ.লীগ সরকার পতনে বৃদ্ধ বয়সেও আন্দোলনে মাঠে নেমেছ: মির্জা ফখরুল 

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ২১:০০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার পতনে বৃদ্ধ বয়সেও আন্দোলনে মাঠে নেমেছি। এজন্য সকল নেতাকর্মীদের মাঠ পর্যায়ে আন্দোলনে রুখে দাড়াতে হবে। এ সরকার শুধু ভোট চোরের সরকার নয়, দেশের সকল ক্ষেত্রেই তারা চুরি করছে। তাদের এই ভোট চরি ও নির্বিচারে হত্যার কারণেই আমেরিকা নিষেধাজ্ঞা দিচ্ছে।

শুক্রবার বিকালে সিরাজগঞ্জ ইসলামিয়া সরকারি কলেজ মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তি, সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং ডাকসুর সাবেক ভিপি ও ঢাকা মহানগর বিএনপি'র আহবায়ক আমান উল্লাহ আমানের বিরূদ্ধে মিথ্যা বানোয়াট রায় বাতিলের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগামীতে ভোট সুষ্ঠু না হলে  তারা আর আমেরিকাতে ডুকতে পারবে না। এজন্য এবার আওয়ামী লীগের ভোট চুরি বন্ধে রাজপথে নেতাকর্মীকে থাকতে হবে। অন্যায় ভাবে ফরমায়াশের রায়ে আজ ইকবাল হাসান মাহমুদ টুকু ও আমান উল্লাহ আমানকে সাজা দেয়া হয়েছে। এ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এজন্য বাংলাদেশের নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রয়োজন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আজ মাঠে নেমেছে তাদের অধিকার আদায় করেই তারা ঘরে ফিরবে ।

কয়লা কেনার টাকা আমরা ঠিকই পরিশোধ করি কিন্তু এই সরকার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে আজ কয়লা কেনার টাকা বাকিতে ফেলে বিদ্যুৎ নিয়ে প্রতারনা করছে ।

প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের শেষ সরকার নয় আগামীতে এদেশে আরো সরকার গঠন হবে। তাই সকলকে তার নিজ নিজ জায়গা থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে। আগামী নির্বাচনের আগেই খালেদা জিয়ার মুক্তিসহ সকল নেতাকমীদের বিরুদ্ধে দাযয়ের করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হবে। আজকে সমাবেশে পুলিশ যেভাবে সহযোগীতা করেছে আগামী দিনেও এ সহযোগীতা রাখার অনুরোধ জানান।

জেলা বিএনপি'র সভাপতি সাবেক এমপি রোমানা মাহমুদের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির  কেন্দ্রীয় কমিটির  রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এ্যাড. রুহুল কুদ্দুস তালুদার দুলু। তিনি তার বক্তব্যে বলেন, এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। আমাদের নেতা-কর্মীদের সোচ্চার হতে হবে বর্ডারে বর্ডারের পাহারা বসানো হবে। যাতে এই স্বৈরাচারী সরকারের কেউ পালাতে না পারে।

বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপি'র  আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা সরকার বিরোধী কঠোর বক্তব্য রাখেন এবং কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমসহ জেলা বিএনপির নেতা নিয়াকত আলী, নাজমুল হাসান তালুকদার রানা, আবু সাঈদ সুইট, মোস্তফা জামান, হারুনর রশীদ খান হাসান প্রমূখ।

 বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ সমাবেশে অংশগ্রহণ করেন এবং এ সমাবেশ ঘিরে পুলিশ কঠোর নিরাপত্তা অবস্থানে ছিল।