গার্মেন্টস কর্মীকে ধর্ষনে ব্যর্থ হয়ে চলন্ত বাস থেকে ফেলে হত্যার চেষ্টা

প্রকাশ : ১৭ জুন ২০২৩, ২০:৪৪ | অনলাইন সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

গার্মেন্টস ছুটির পর গাজীপুর জেলার মাওনা থেকে হাইওয়ে মিনি পরিবহনের একটি বাসে করে ভালুকায় আসছিলেন শামছুন্নাহার (৩৫) নামের এক নারী শ্রমিক।

পথে বাসের অন্য যাত্রীরা নেমে গেলে ফাঁকা বাসে ওই নারীকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে বাসটির চালক ও হেল্পাররা। এ সময় ওই নারী কর্মী তাদের বাঁধা দিয়ে চিৎকার শুরু করলে চালক ও হেল্পাররা তাকে চলন্ত বাসের জানালা দিয়ে বাইরে ফেলে পালিয়ে যায়।  

শুক্রবার (১৬ জুন) রাত পৌনে ৯টার দিকে ভালুকা উপজেলার হবিবাড়ী ইউনিয়নের মায়ের মসজিদ এলাকায় এই ঘটনাটি ঘটে। এতে ওই নারীর মাথায় মারাত্মক জখম হলে গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয় ।     

এ সময় ঘটনাটি টের পেয়ে তাৎক্ষনিক ভালুকা মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ওই রাতেই বাস’সহ জড়িত তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামাল হোসেন।  

আটককৃতরা হলেন- চালক মো: রাকিব মিয়া (২১), সুপারভাইজার আনন্দ দাস (১৯) ও হেল্পার মো: আরিফ মিয়া (২১)। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।  

এদিকে এ ঘটনার খবর পেয়ে শনিবার (১৭ জুন) বেলা সোয়া ১১টার দিকে ওই নারীকে দেখতে মমেক হাসপাতালে ছুটে যান ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মো: মাছুম আহম্মেদ ভূঞা। এ সময় তার সাথে ছিলেন জেলা ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহাবুবুর রহমান, কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ প্রমূখ।    

এবিষয়ে এসপি মাছুম আহম্মেদ ভূঞা বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। খবর পেয়ে আমি ওই ভিকটিমকে হাসপাতালে দেখতে গিয়ে তার সাথে কথা বলেছি। আমরা ভিকটিমের পরিবারের পাশে রয়েছে । এ ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।