ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবীতে রংপুরে সংবাদ সম্মেলন

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবীতে রংপুরে সংবাদ সম্মেলন

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবীতে” গতকাল শনিবার রংপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।শিক্ষক সমিতি রংপুর জেলা শাখার উদ্যোগে স্থানীয় সুমী কমিউনিটি সেন্টারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এবং রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আতিয়ার রহমান প্রামানিক।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতি রংপুর জেলা শাখার সাধারন সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলী, মহানগর সভাপতি আয়েশা সিদ্দিকা, সাধারন সম্পাদক শাহ্ মোহাম্মদ লুৎফর রহমান, রংপুর অঞ্চল মোহাম্মদ মোফাজ্জল হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, দেশের সিংহ ভাগ শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালিত হয় এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারী দ্বারা । অথচ তারা যুগ যুগ ধরে বঞ্চনার শিকার। শিক্ষকরা ১ হাজার টাকা বাড়ী ভাড়া, ২৫ ভাগ উৎসব বোনাস, ৫’শ টাকা চিকিৎসা ভাতা পেয়ে থাকে।এ ছাড়া শিক্ষকগন অবসর ভাতা পাওয়ার জন্য ৫/৬ বছর ঘুরে তারপর সে সব হাতে পান। কখনও মৃত্যুর পর তার পোষ্যগন সেসব পেয়ে থাকেন।

অবিলম্বে শিক্ষকগনের অবসর ভাতা অল্প সময়ে পাওয়ার জন্যও তারা দাবী জানান। অথচ একই কারিকুলামে সরকারী শিক্ষকরা অনেক বেশী সুবিধা পেয়ে থাকেন। এই বৈষম্য দুর করে শিক্ষক নেতৃবৃন্দ দেশের ”মাধ্যমিক শিক্ষা অবিলম্বে জাতীয় করনের দাবী জানান।

মাধ্যমিক,শিক্ষা,জাতীয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত