সাংবাদিক নাদিম হত্যায় নেত্রকোণায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৬:২১ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

জামালপুরে বাংলানিউজ২৪.কমের প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও মামলার আসামীদের দ্রুত বিচারের দাবিতে নেত্রকোণায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলায় কমরত সাংবাদিকের ব্যাণারে শহরের জেলা প্রেসক্লাব সড়কে রোববার (১৮জুন) দুপুরের দিকে এই কর্মসূচী পালিত হয়। এতে প্রিন্ট, এ ইলেকট্রনিক ও অন-লাইন গণমাধ্যমে নেত্রকোণা থেকে কমরত শতাধীক সাংবাদিক অংশগ্রহণ করেন।

কর্মসূচী চলাকালে এনটিভির স্টাফ রিপোর্টার নেত্রকোণা জেলা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য ভজনদাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি শ্যামলেন্দু পাল, চ্যানেল আইয়ের প্রতিনিধি জাহিদ হাসান, যমুনা টিভি’র স্টাফ রিপোর্টার ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি মোঃ কামাল হোসাইন, মাইটিভি’র ইউরো আনিস, এসএ টিভি’র দেবল চন্দ্র দাস, একাত্তর টিভি’র সুব্রত সুমন, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র লাভলু পাল, চ্যানেল২৪ টিভি’র সোহান আহমেদ কাকন, দেশ টিভি’র মাহমুদুল হাসান খোকন, বৈশাখী টিভি’র সানি, একুশে টিভি’র মনোরঞ্জন সরকার, আজকের পত্রিকার সাইফুল আরিফ জুয়েল, বাংলাদেশ বুলেটিনের সোহেল খান দুর্জয়, দৈনিক বাংলার সালাহ্ উদ্দিন রুবেল, দৈনিক আনন্দবাজার পত্রিকার সোলায়মান হাসান রুবেল, এটিএনবাংলার জাহাঙ্গীর আলম, ডেইলি নেত্রনিউজের সম্পাদক মেহেদি হাসান, গ্লোবার টিভি’র রাজিব সরকার, ফাল্গুনী টিভি’র হাবিবুর রহমান রতন, দৈনিক নবরাজ পত্রিকার খান সোহেল, বাংলানিউজ২৪.কম ও আনন্দ টিভি’র আব্দুর রহমান, এশিয়ান টিভি’র স্টাফ রিপোর্টার আমিনুল ইসলাম মনি প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, (১৪ জুন) রাতে চ্যানেল৭১ টিভি’র বকশিগঞ্জ সংবাদ সংগ্রাহক ও অন লাইন বাংলানিউজ২৪.কমের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক নাদিমেক নৃশংসভাবে হত্যা করে দূর্বৃত্তরা। এর আগে গত ৯ জুন নেত্রকোণার দুর্গাপুরে সাংবাদিক কলি হাসান হামলার শিকার হন। সন্ত্রাসীরা তাকে হাতুরি দিয়ে পিটিয়ে মারাত্মভাবে আহত করে। এ সব ঘটনায় নেত্রকোণা সাংবাদিক সমাজের পক্ষ হতে তীব্র প্রতিবাদ জানানো হয়।

বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনের কারণে সাংবাদিক নাদিমকে হত্যা এবং কলি হাসানকে হত্যার চেষ্ঠা করা হয়েছে। এইসব ঘটনায় দায়ী ব্যক্তিদের গ্রেফতার করে দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। সাংবাদিকরা সরকারের আইনের বিধানমতে তাদের পেশাগত দায়িত্ব পালন করে থাকেন। তাদের সুরক্ষা দেওয়ার দায়িত্বও সরকারের। এ জন্য অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন জারি করতে হবে।