আদালতে হাজিরা দিতে এসে পুলিশ সদস্যের ‘আত্মহত্যার চেষ্টা’

প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে যৌতুক মামলায় হাজিরা দিতে এসে আদালতের ৩ তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন পুলিশ কনস্টেবল আব্দুর রাজ্জাক রনি (২৬)। তিনি কাজিপুর উপজেলার কুনকুনিয়া গ্রামের মোখলেসুর রহমানের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের পেশকার রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, ২০২২ সালের ১ মার্চ ওই পুলিশ কনস্টেবলের স্ত্রী তিথি আক্তার বন্যা বাদী হয়ে ওই আদালতে মামলা দায়ের করেন। রোববার এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল।

বিজ্ঞ আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) বেগম সালমা খাতুন উভয়পক্ষের আইনজীবীকে মামলাটি আপস মীমাংসার চেষ্টা করতে বলেন। প্রথম পর্যায়ে ওই কনস্টেবল সংসার করার জন্য রাজি হয়। পরে তিনি বলেন, সংসার করবেন না। এ সময় বিজ্ঞ বিচারক আইনজীবীদের উভয়পক্ষের সঙ্গে কথা বলে আপস মীমাংসা জন্য ১০/১৫ মিনিট সময় দেন। পরে এসে ফের ডাকা হলে আসামি বলেন, আমি সংসার করবো না। আমাকে জেল দেন, ফাঁসি দেন। এ কথা শুনে আবারও মীমাংসার জন্য সময় দেন আদালত। তৃতীয়বার যখন ডাকা হয়, তখন ওই কনস্টেবল ৩ তলার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন।তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে আদালতের পিপি (ভারপ্রাপ্ত) জাহিদা সুলতানা বিথি সাংবাদিকদের বলেন, বিজ্ঞ বিচারক আপস মীমাংসার কথা বললে এতে বাদী তিথি আক্তার বন্যা রাজি হলেও ওই আসামি পুলিশ কনস্টেবল রাজি হননি। এক পর্যায়ে তিনি বারান্দা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন।

সদর থানার ওসি হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে এখনও কোন অভিযোগ আসেনি।