বিনামূল্যে কৃষকের মাঝে উচ্চ জাতের ফলনশীল ধান বীজ পেল ৯৫০ কৃষক

প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৭:৩৩ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে কৃষকের মাঝে ব্রি উদ্ভাবিত আমনের উচ্চ ফলনশীল জাতের  ধান বীজ ও  সার ৯৫০ কৃষকের মাঝে  বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ জুন) বেলা ১১ টায় ঈশ্বরদী  উপজেলার কৃষি সম্পসারন অফিসের হলরুমে ঈশ্বরদী  উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৭ ইউনিয়ন ও ১ পৌরসভার  কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৯ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাসের  সভাপত্বিতে অনুষ্ঠানে  বীজ বিতরণ কমসূচীর উদ্বোধন করেন  আনুষ্ঠানের প্রধান অতিথি  উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুস সালাম খান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কমকর্তা কৃষিবিদ মিতা সরকার ।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী । বক্তব্য রাখেন কৃষক নেতা মুরাদ আলী মালিথা, অতিরিক্ত কৃষি  সম্পসারণ অফিসার জহির রায়হান প্রমুখ । অনুষ্ঠান পরিচালনা করেন  সহকারী কৃষি সম্পসারণ অফিসার আব্দুল  মুন্নাফ।

জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২  আমন মৌসুমে উচ্চ ফলনশীল উফসী জাতের রোপা আমন ধানের বীজ ও সার ব্যবহারের মাধ্যমে  কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি  সম্পসারণ অফিসার কৃষিবিদ মিতা সরকার জানান, উপজেলায় ৯৫০ কৃষকের মাঝে বিনা মূল্যে ৫ কেজি উচ্চ ফলনশীল আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।