ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিনামূল্যে কৃষকের মাঝে উচ্চ জাতের ফলনশীল ধান বীজ পেল ৯৫০ কৃষক

বিনামূল্যে কৃষকের মাঝে উচ্চ জাতের ফলনশীল ধান বীজ পেল ৯৫০ কৃষক

ঈশ্বরদীতে কৃষকের মাঝে ব্রি উদ্ভাবিত আমনের উচ্চ ফলনশীল জাতের ধান বীজ ও সার ৯৫০ কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ জুন) বেলা ১১ টায় ঈশ্বরদী উপজেলার কৃষি সম্পসারন অফিসের হলরুমে ঈশ্বরদী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৭ ইউনিয়ন ও ১ পৌরসভার কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৯ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাসের সভাপত্বিতে অনুষ্ঠানে বীজ বিতরণ কমসূচীর উদ্বোধন করেন আনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুস সালাম খান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কমকর্তা কৃষিবিদ মিতা সরকার ।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী । বক্তব্য রাখেন কৃষক নেতা মুরাদ আলী মালিথা, অতিরিক্ত কৃষি সম্পসারণ অফিসার জহির রায়হান প্রমুখ । অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কৃষি সম্পসারণ অফিসার আব্দুল মুন্নাফ।

জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ আমন মৌসুমে উচ্চ ফলনশীল উফসী জাতের রোপা আমন ধানের বীজ ও সার ব্যবহারের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্পসারণ অফিসার কৃষিবিদ মিতা সরকার জানান, উপজেলায় ৯৫০ কৃষকের মাঝে বিনা মূল্যে ৫ কেজি উচ্চ ফলনশীল আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

ঈশ্বরদী,ধান,জাত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত