পুড়িয়ে দেওয়া হলো ৩০লাখ টাকার অবৈধ চায়না দুয়ারী জাল 

প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৮:০৭ | অনলাইন সংস্করণ

  সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

পাবনার সাঁথিয়ায় পুড়িয়ে দেওয়া হলো ৩০ লাখ টাকার অবৈধ চায়না দুয়ারী জাল। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো: মনিরুজ্জামান অভিযান চালিয়ে উপজেলার করমজা ইউনিয়নের সিএন্ডবি এলাকায় অবস্থিত করতোয়া কুরিয়ার সার্ভিস থেকে ১২৬বস্তা জাল জব্দ করেন এবং সেটা পুড়িয়ে ধবংস করে দেন।

এ ঘটনায় সোমবার (১৯ জুন) করতোয়া কুরিয়ার সার্ভিসকে সিলগালা এবং উপজেলার ধুলাউড়ি রুপসি গ্রামের সিএনজি চালক মোজাম খাঁর ছেলে মোস্তফা,আজমত আলীর ছেলে এনামুল,বলরাম কুমার চৌধুরির ছেলে রনজিত কুমারকে এবং করিমন চালক আয়নাল হকের ছেলে শাহিনসহ প্রত্যেককে এক হাজার টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার (১৮ জুন) রাত ১টার দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সাঁথিয়া উপজেলা মৎস্য দপ্তর থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন। এ সময়  প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা খাদেমুল ইসলাম এবং বেড়া ফায়ার সার্ভিসের সদস্যরা। অভিযানে ১২৬ বস্তা(৬২৫টি) চায়না দুয়ারী জালসহ ৩টি সিএনজি ও ১টি করিমন জব্দ করা হয়।

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.মনিরুজ্জামান জানান, জব্দকৃত  চায়না দুয়ারী জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা। অবৈধ চায়না দুয়ারী জাল পরিবহন করে বিভিন্ন জায়গায় সরবরাহ করার অপরাধে করতোয়া কুরিয়ার সার্ভিসকে সিলগালা করা হয়েছে। মৎস্য আইন বাস্তবায়ন ও জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।