ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইনজীবীকে মারধর, অতিরিক্ত ডিআইজি সাময়িক বরাখাস্ত

আইনজীবীকে মারধর, অতিরিক্ত ডিআইজি সাময়িক বরাখাস্ত

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আশিকুর রহমানকে মারধর ও নির্যাতনের ঘটনায় সাময়িক বরখাস্ত হয়েছেন ময়মনসিংহ পুলিশ রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) এনামুল কবির।

এ ঘটনায় আন্দোলনকারি আইনজীবীদের পক্ষে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

সোমবার (১৯ জুন) বিকাল সোয়া ৬টার দিকে এই তথ্য নিশ্চিত করেন এই আইনজীবী নেতা।

এর আগে গতকাল ১৮ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো: এনামুল কবিরের বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ড, শিষ্টাচার বহির্ভূত কার্যকলাপের অভিযোগে বিভাগীয় মামলা রুজু করার প্রস্তাব পাওয়া গেছে।’

এই অবস্থায় ‘জনস্বার্থে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা আবশ্যক ও সমীচীন বিবেচিত হওয়ায় এনামুল কবিরকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী ১৮ জুন থেকে তাকে সরকারি চাকরি হতে সাময়িক ভাবে বরখাস্ত করার আদেশ দেয়া হল’- বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। সেই সঙ্গে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে উল্লেখ করে প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালে এনামুল কবির সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

এর আগে গত ১৪ জুন ময়মনসিংহ পুলিশ রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) এনামুল কবীরের বিরুদ্ধে ওই আইনজীবীকে মারধর ও নির্যাতন করার অভিযোগ উঠে। এ ঘটনার একদিন গত ১৫ জুন জেলা আইনজীবী সমিতি এক সংবাদ সম্মেলনে ২৪ ঘন্টার মধ্যে অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) এনামুল কবীরকে বরখাস্তের দাবি জানিয়ে আল্টিমেটাম দেন আইনজীবীরা।

ময়মনসিংহ,আইনজীবী,সমিতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত