ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাংবাদিক রব্বানির বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

সাংবাদিক রব্বানির বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

জামালপুরের বকশিগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের বাড়িতে গিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামালা উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ জুন) দুপুর ১২টার দিকে তিনি রব্বানী নাদিমের বাড়িতে গিয়ে তাঁর শোকাহত পরিবরের সদস্যদের সান্তনা জানান এবং কবর জিয়ারত করেন। গোলাম রব্বানী নাদিমের গ্রামের বাড়ি উপজেলার গোমেরপাড়া বাড়িতে যান জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ।

স্থানীয় প্রশাসনের ভূমিকা সর্ম্পকে কামাল উদ্দিন আহমেদ বলেছেন, ‘আমরা জানি স্থানীয় প্রশাসন সবাই মিলেই চেষ্টা করছে। যাঁরা হত্যাকারী ও যাঁরা সহযোগিতাকারী তাঁরা সাবই ধরা পড়বে। আমি নিজেও দাবি করি, সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের পরিবারের যে অধিকার লঙ্ঘিত হয়েছে। সেই অধিকার লঙ্ঘের বিরুদ্ধে যা আইনগত প্রক্রিয়া, সেটা সঠিকভাবে পরিচালিত হবে। এর মাধ্যমেই যাঁরা অন্যায় করেছেন। তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে, এটা আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

কামাল উদ্দিন আহমেদ আরও বলেন, ‘ঘটনার সময় চেয়ারম্যানের ছেলে কিভাবে মাথায় আঘাত করেছিল। সেইগুলো আমরা সবাই জানি। এখন তিনি (চেয়ারম্যানের ছেলে) পালিয়ে আছেন। আমার বিশ্বাস তিনি পালিয়ে থাকতে পারবেন না।

আইনশৃঙ্খলা বাহিনী নাদিমের পরিবারের পাশেই রয়েছেন। ইতোমধ্যে সেই প্রমাণ পাওয়া গেছে। তাই আমি বিশ্বাস করি, অপরাধীরা সবাই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়বেন। সেটা সময়ের অপেক্ষা।’

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় মানবধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) মো.আশরাফুল আলম, পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিক, উপ-পরিচালক সুম্মিত পাইক, জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জামালপুর,সাংবাদিক,কমিশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত