ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হালুয়াঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

হালুয়াঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ময়মনসিংহের হালুয়াঘাটে ২০২২-২৩ অর্থবছরে খরিপ -২/২০২৩-২৪ মৌসুমে উফসী রোপা আমন প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়। অপরদিকে গ্রীষ্মকালীন পেয়াজ উৎপাদন ও কৃষি প্রণোদোনা কর্মসূচির আওতায় অধিক পেঁয়াজ উৎপাদন ও সংকট মোকাবেলায় লক্ষ্যে ৬০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ, সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

উক্ত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অফিসার মো.হুমায়ুন কবিরের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মো.সোহেল রানা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম,পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.খায়রুল আলম ভূঞা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ঝর্ণা ঘোষ,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো.মাসুদুর রহমান,একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আ ন ম মাহবুবুল হক অপুসহ উপকারভোগী কৃষকগণ প্রমূখ।

এ সময় খরিপ-২ রোপা আমন মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ৬০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জন প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

ময়মনসিংহ,রাসায়নিক,সার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত