ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদ উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় রংপুরে বরাদ্দ ২ হাজার ৮ শো ৬৩ দশমিক ৪৫ মেট্রিক টন চাল

ঈদ উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় রংপুরে বরাদ্দ ২ হাজার ৮ শো ৬৩ দশমিক ৪৫ মেট্রিক টন চাল

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জেলার অতিদরিদ্র অসহায় মানুষদের সহায়তার লক্ষ্যে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় রংপুরে ২ হাজার ৮ শো ৬৩ দশমিক ৪৫০ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণ করা হচ্ছে ।

জেলা ত্রাণ ,পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিস সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রংপুর জেলার ৩ পৌরসভা ও ৮ উপজেলার ২ লাখ ৮৬ হাজার ৩৪৫ টি অতিদরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে সংশ্লি¬ষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় তালিকাভুিক্তর মাধ্যমে ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং বদরগঞ্জ, পীরগঞ্জ ও হারাগাছ এই ৩ পৌরসভার তালিকাভুক্ত প্রতি পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। ঈদুল আযহার আগেই দরিদ্র ও নি:স্ব পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে, যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে।

এই কর্মসূচির আওতায় সদর উপজেলায় ১৫হাজার ৬৩৫টি ভিজিএফ কার্ডধারী পরিবার, মিঠাপুকুরে ৬৮ হাজার ৪০৩ টি, পীরগঞ্জে ৩৮ হাজার ২১২ টি, পীরগাছায় ৪৮ হাজার ৩৮৪ টি, কাউনিয়ায় ২৭ হাজার ৫৯২ টি, গঙ্গাচড়ায় ৪২ হাজার ৮২৫ টি, বদরগঞ্জে ২৩ হাজার ৮৯৮ টি এবং তারাগঞ্জ উপজেলায় ১৩ হাজার ৬৯৪ টি পরিবার ১০ কেজি করে এচাল পাচ্ছে।

এ ছাড়াও বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১টি পরিবার, পীরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ টি ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ টি পরিবারের মধ্যে এচাল পাচ্ছে।

রংপুর জেলা জেলা ত্রাণ ,পুনর্বাসন কর্মকর্তা মো: মোতালেব হোসেন জানান রংপুর সিটি কর্পেরেশন ব্যতিত রংপুরের ৩ পৌরসভা, ৮উপজেলা এবং ৭৬টি ইউনিয়নের দরিদ্র ও নি:স্ব পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ করা হবে ।

ঈদ,অসহায়,সহায়তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত