ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামীর মৃত্যু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামীর মৃত্যু

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার ১৮ বছরের সাজা প্রাপ্ত আসামী বিদার মোড়ল (৫৭) মারা গেছেন।

বুধবার (২১ জুন) ভোর রাতে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিদার মোড়ল কলারোয়া উপজেলার শ্বরসকাটি গ্রামের তমেজ উদ্দীনের পুত্র।

সাতক্ষীরা জেলা কারাগারের জেলার মামুনুর রশিদ জানান, গত ৪ ফেব্রুয়ারি ২১তারিখে বিদার মোড়লকে কারাগারে প্রেরণ করে আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামী হওয়ায় তার তিনটি মামলায় ১৮ বছর তিন মাস সাজা হয়। কারাগারে থাকা অবস্থায় গত ২৫ এপ্রিল তার বাম পায়ে গ্যাংগ্রীনি রোগে আক্রান্ত হলে সাতক্ষীরা মেডিকেল কলেজে তাকে চিকিৎসা দেওয়া হয়। পরে ৩০ এপ্রিল খুলনায় পাঠানো হয়। কিন্তু অবস্থার উন্নতি নাহওয়ায় তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয়েছে।

প্রসঙ্গ: ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি’র নেতা-কর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়।

হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। এঘটনায় করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।

সাতক্ষীরা,প্রধানমন্ত্রী,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত