ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হালুয়াঘাটে হাতির ফাঁদে প্রাণ গেল যুবকের

হালুয়াঘাটে হাতির ফাঁদে প্রাণ গেল যুবকের

ময়মনসিংহের হালুয়াঘাটে হাতি তাড়ানোর ফাঁদের বিদ্যুতের তারে জড়িয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে সীমান্তবর্তী পূর্ব গোবরাকুড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম আবু হানিফা (২৪)।তিনি উপজেলার সদর ইউনিয়নের গোবরাকুড়া গ্রামের মৃত খায়রুল ইসলামের পুত্র।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সাম্প্রতিক সময়ে গোবরাকুড়া সীমান্ত এলাকায় প্রায় রাতে বন্য হাতির পাল হানা দিয়ে সবজি খেত, ফসল ও মানুষের বাড়ি ঘরে উঠে ব্যাপক ক্ষতি করছে। কয়েকদিন আগে এক আদিবাসী মহিলা হাতির আক্রমণে আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের চাচা দুলাল মিয়া বলেন, পূর্ব গোবরাকুড়া এলাকার আদিবাসী সেতু, বিবতী ও বিক্রম বাড়িঘরের আশপাশে বিদ্যুতের তার দিয়ে ফাঁদ পাতেন। কিন্তু সেই লাইন দিনের বেলায় বন্ধ না করে চালু রাখেন। সকালে আমার ভাতিজা গরু নিয়ে মাঠে গেলে তাদের তৈরি ফাঁদে পড়ে সেখানেই বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায়। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ হালুয়াঘাট জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. দেলোয়ার হোসেন খান বলেন, বন্যপ্রাণী আইনে বন্য হাতির ক্ষতি সাধন করার জন্য পল্লী বিদ্যুৎ অফিস থেকে ফাঁদ তৈরির কোনো অনুমতি দেওয়া হয়নি। যারা বিদ্যুতের লাইন ব্যবহার করে এ কাজটি করেছেন তারা সম্পূর্ণ অবৈধ ও বেআইনি ভাবে করেছেন।আমি ইতিমধ্যেই বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দিয়েছি।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ময়মনসিংহ,বিদ্যুৎ,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত