এমপি জাফরের অর্থায়নে স্থায়ী কার্যালয় পেল চকরিয়া পৌরসভা আ.লীগ

প্রকাশ : ২৩ জুন ২০২৩, ২৩:৪৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে  শুক্রবার (২৩ জুন) স্থায়ী দলীয় কার্যালয় উদ্বোধন করা হয়েছে কক্সবাজারের চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের। পৌরশহরের জনতা মার্কেটস্থ জনতা টাওয়ারের দ্বিতীয় তলায় সুবিশাল পরিসরে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এর ব্যক্তিগত প্রচেষ্টা ও অর্থায়নে দলীয় কার্যালয়টির কাজ শতভাগ সম্পন্ন করা হয়। এরপর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে স্থায়ী এই কার্যালয়টি উদ্বোধনসহ এদিন প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয় সেখানে।

দলীয় সূত্র জানায়, বাঙালীর স্বাধীকার আন্দোলন, মুক্তিযুদ্ধসহ দেশের সকল কিছুর অর্জনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের চকরিয়া পৌরসভা কার্যালয়টির উদ্বোধন করা হয়েছে। এই উপলক্ষে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে জনতা টাওয়ার চত্বরে।

বিকেলে দলীয় কার্যালয় উদ্বোধন ও প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। পৌরসভার সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরীর সঞ্চালনায় এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ছৈয়দ আলম, জ্যেষ্ঠ নেতা রফিক উদ্দিন, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি তপন কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, অধ্যাপক সুলতান আহমদ, আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর প্যানেল মেয়র মো. বশিরুল আইয়ুব, সাবেক কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরসহ দলের উপজেলা, পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী শুরু হয়। আলোচনা সভা শুরুর আগে দলীয় সকলকে নিয়ে কেক কেটে উদযাপন করা হয় প্রতিষ্ঠাবার্ষিকীর।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম ঘোষণা দেন অচিরেই চকরিয়া উপজেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ও নিমার্ণকাজ শুরু হবে। তিনি দলের সর্বস্তরের নেতাকর্মীদের সকল ধরণের বিভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহবান জানান।

এমপি জাফর আলম বলেন, ‘আগামী সংসদ নির্বাচনেও কক্সবাজার-১ আসন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে উপহার দিতে হবে। এজন্য বিএনপি-জামায়াতের আগুন-সন্ত্রাসী কর্মকাণ্ড আগামীতেও রুখে দিতে সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।’

এদিকে সংসদ সদস্য আলহাজ জাফর আলম প্রধান অতিথি হিসেবে যোগ দেন উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম। সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম সিআইপি। আলোচনা সভা ইউনিয়ন আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ এবং ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ জনতা উপস্থিত ছিলেন।