মানিকগঞ্জে ৪৭ গরুসহ পদ্মায় ট্রলার ডুবি

প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৭:৫৭ | অনলাইন সংস্করণ

  ‌দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ

সিরাজগঞ্জের চৌহালী থেকে গরু নিয়ে নারায়ণগঞ্জ যাওয়ার পথে ৪৭টি গরুসহ একটি ট্রলার পদ্মা নদীতে ডুবে গেছে। সকাল থেকে শুরু হওয়া অভিযানে ১৯টি গরু উদ্ধার করা হয়েছে। বাকি গরু গুলোকে উদ্ধারের চেষ্টা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শনিবার (২৪ জুন) সকাল ১০টার দিকে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের সুত্রকান্দি এলাকার পদ্মা নদীতে এই ট্রলার ডুবির ঘটনা ঘটে।

দুপুর দেড়টা পর্যন্ত দুর্ঘটনা কবলিত ট্রলার থেকে  ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুপক গাজী জানিয়েছেন। ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানা ওসি সুমন কুমার আদিত্য, ফায়ার সার্ভিসসহ ডুবুরি দলের মোট ১৩ জন।

খামারি লাল মিয়া জানান, তার ২টা গরু ছিল। একটিও উদ্ধার করতে পারেননি।  আবদুল্লাহ জানান,  ৪টি গরু নিয়ে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন। ১টা গরুর বাধন কাটায় সেটা উদ্ধার হয়েছে। তিনটি গরু উদ্ধার হয়নি। ফজলু  জানান, ৩টা গরু ছিল। ১টা উঠিয়েছেন। জমির উদ্দীন জানান,  ৮টা গরু ছিল, ১টাও উদ্ধার করতে পারেননি।  

উজ্জল মুনসী জানান, ২টা গরু ছিল। ১টা উদ্ধার হয়েছে। খালেক বেপারি  জানান, ৯টা গরু ছিল, ২টা পেয়েছেন। বাহাদুরপুর এলাকায় একটা আছে সেটা স্থানীয়রা দেয়নি। ট্রলার মালিক ফারুক বলেন, আগা নৌকা সরাসরি ডুবে গেছে। কাত হয়নি। ট্রলারের নিচে ফেটে যেতে পারে বলে ধারণা করেন তিনি।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহরিয়ার রহমান বলেন, ৪৭টি গরু বোঝাই একটি ট্রলার পদ্মা নদীতে ডুবে গেছে। এর মধ্যে ১৯টি গরু উদ্ধার করা হয়েছে বাকি গরু গুলো উদ্ধারের চেষ্টা করছে।