ধামরাইয়ে এসআইয়ের বিরুদ্ধে বিভাগীয় মামলা

প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

উৎকোচের টাকা না পেয়ে যুবককে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে ঢাকার ধাইরাইয়ে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। প্রাথমিক তদন্তে অভিযোগের প্রমাণ পাওয়ায় দেলোয়ার হোসেন নামে ধামরাই থানার অভিযুক্ত এসআই’র বিরুদ্ধে মামলাটি দায়ের হয়। 

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ।

ভুক্তভোগী ও মামলার সূত্রে জানা যায়, গত (১০ জুন) রাতে ধামরাইয়ের মারাপাড়া গ্রামের নুর মোহাম্মদ আলীর ছেলে জসীম উদ্দিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান এসআই দেলোয়ার হোসেনের কথিত সোর্স সোহেল রানা। এরপর স্থানীয় খরশেদ আলমের ইটভাটায় রাতভর জসিমকে আটকে রেখে নিজেকে বিশেষ বাহিনীর সদস্য দাবি করে পরিবারের কাছে ৩০ হাজার টাকা দাবি করেন। কোনো উপায় না পেয়ে ২০হাজার টাকা দিয়ে জসীমকে ছাড়িয়ে আনে পরিবার। 

পরদিন বিকাল ৪টার দিকে ফের ওই সোর্স সোহেল রানা ও এসআই দেলোয়ার সঙ্গীয় ফোর্স নিয়ে জসীমকে বাসা থেকে আটক করেন। এরপর তাকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে রাত ১১টায় থানায় নিয়ে পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবি করা হয়। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় মাদক মামলা দিয়ে পরের দিন ১২ জুন দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।

জসীমের বাবা নুর মোহাম্মদ আলী বলেন, দারোগা দেলোয়ার আমাদের কাছে ৫০ হাজার টাকা ঘুস না পেয়ে আমার ছেলেকে মাদক মামলায় ফাঁসিয়েছে। আমি এর সঠিক বিচার চাই।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ বলেন, অভিযুক্ত দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তদন্তে প্রাথমিক সত্যতা মিলেছে। তাই একটি বিভাগীয় মামলা দায়ের হয়েছে।