ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গোপালগঞ্জে আনসার-ভিডিপি ও ব্যাটালিয়ানের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

গোপালগঞ্জে আনসার-ভিডিপি ও ব্যাটালিয়ানের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

গোপালগঞ্জে শোভাযাত্রা, বৃক্ষের চারা বিতরণ ও বৃক্ষ রোপনের মধ্য দিয়ে আনসার ভিডিপি এবং ২৩ আনসার ব্যাটালিয়ন বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে।

আজ রোববার দুপুরে গোপালগঞ্জ ২৩ আনসার ব্যাটালিয়নের উদ্যোগ শহরের বেদগ্রাম শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে ২৩ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক ও অধিনায়ক (চলতি দায়িত্ব) শাওন আসাদ ২৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর শহরের বেদগ্রামে বৃক্ষরোপন করেন।

এ সময় ২৩ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারি পরিচালক সৈয়দ ফজলুর রহমান, কোম্পানি কমান্ডার মোঃ মিজানুর রহমান তুহিন, কোম্পানি কমান্ডার মাসুদ হাসান সহ ২৩ আনসার ব্যাটালিয়নের পদস্থ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃক্ষরোপণ অভিযান সফল করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট এর কার্যালয় থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের বের করে।

শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আনসার-ভিডিপি প্রশিক্ষণ মাঠে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।পরে সেখানে গোপালগঞ্জ আনসার ভিডিপি বাহিনীর জেলা কমান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন করে বৃক্ষ রোপন অভিযানের শুভ উদ্বোধন করেন। পরে আনসার ভিডিপি সদস্যদের মধ্যে তিনি বৃক্ষের চারা বিতরণ করেন।

এ সময় সার্কেল এ্যডজুট্যান্ট অজিত কুমার ঘোষ, জেলার ৫ উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা, আনসার ভিডিপি সদস্য ও ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিন জেলার ৫ উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র সহ ৪ টি ক্লাব সমিতিতে প্রায় ২০০ ফলজ বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়।

জেলা কমান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রতিষ্ঠার পর থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

আমাদের বাহিনীর মহাপরিচালক মানবকল্যাণে নিবেদিত প্রাণ, একজন দেশপ্রেমী ও দক্ষ সংগঠক। জাতীয় বৃক্ষরোপণ অভিযান উপলক্ষে গাছের চারা রোপণ সহ বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জ জেলার সকল সদস্যদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধারণ করাই আমাদের একমাত্র ব্রত।

গোপালগঞ্জ,বৃক্ষ,বৃক্ষ রোপন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত