বিএনপির আন্দোলন হাকডাকের মধ্যেই সীমাবদ্ধ: শিক্ষামন্ত্রী

প্রকাশ : ২৭ জুন ২০২৩, ১৬:৩৭ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

বিএনপির আন্দোলন হাঁকডাকের মধ্যেই সীমাবদ্ধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

তিনি বলেন, ওরা অবশ্য বেশ কয়েকবছর আগের থেকেই ঈদের পর আন্দোলন করছে। সেটা এ বছর কোন ঈদের পর করবে সেটা অবশ্য জানিনা। আমরাত জানি আন্দোলন মানে জনগণের সম্পৃক্ততা থাকে।

জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবিচ্ছিন্ন হয়ে এবং সত্যিকারের ইস্যু ছাড়া কোন আন্দোলন হয় না। সে কারণে বিএনপির কোন আন্দোলনেই শুধুমাত্র হাঁকডাকে সীমাবদ্ধ থাকে।

মঙ্গলবার (২৭) জুন বেলা ১১টার দিকে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা অতীতে গণতন্ত্রকে হত্যা করেছে, যারা স্বৈরশাসন চালিয়েছে, যারা কারফিউ দিয়ে দেশ চালিয়েছে, যারা গ্রেনেড মেরে মানুষ হত্যা করেছে, তাদের হাতে গনতন্ত্র কখনো নিরাপদ নয়, ছিলোও না। কাজে তারা আজকে গণতন্ত্রের জন্য যতাই মায়াকান্না করুক, দেশবাসী জানে গণতন্ত্র আসলে কার হাতে নিরাপদ।

দীপু মনি বলেন, জনগণ জানে গণতন্ত্র এখন শেখ হাসিনার হাতেই নিরাপদ। জনগণ তার পাশে থেকে আবারও তাকে ভোট দিয়ে গণতন্ত্রকে সুরক্ষিত রাখবে। আজকে আমাদের যে উন্নয়ন-অগ্রগতি, আমরা আরো ভাল থাকতে চাই। বঙ্গবন্ধু কন্যা এবং আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই তা সম্ভব। এটি জনগণ জানেন। কাজেই বিএনপি অর্থাৎ যারা গণতন্ত্র এবং মানুষ হত্যাকারী তাদের হাঁকডাক এই পর্যায়ে থাকবে।

এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস-চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন।