ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীর কেন্দ্রীয় মিজান ময়দানে ঈদ জামাত সকাল ৮ টায় 

ফেনীর কেন্দ্রীয় মিজান ময়দানে ঈদ জামাত সকাল ৮ টায় 

তার পোহালেই ঈদ উল আযহা । এরই মধ্যে সকল প্রস্তুত হয়েছে ফেনী কেন্দ্রীয় ঈদগাহ ঐতিহাসিক মিজান ময়দানের।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বুধবার (২৭ জুন) বিকালে ঈদগাহের সর্বশেষ প্রস্তুতি পরিদর্শন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী সহ প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এসময় নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভালো আছে। কোরবানির হাট কে কেন্দ্র করে ফেনী জেলার প্রত্যন্ত অঞ্চলে কোথাও ছিনতাই-রাহাজানি, সন্ত্রাসী কর্মকান্ড ঘটেনি। সবার ঐকান্তিক চেষ্টায় সুন্দর পরিবেশে ঈদুল আযহা উদযাপন করতে পারবো। সারাদেশের মতো ফেনীতেও জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার টন খাদ্য সামগ্রী দিয়েছেন।

ফেনী পৌরসভার মেয়র স্বপন মিয়াজী জানান, ঈদ জামাত উপলক্ষে মিজান ময়দান সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতি হিসেবে লাইট, ফ্যান নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া পানি নিষ্কাশনসহ বৃষ্টি হলে মুসল্লিরা যাতে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন সে বিষয়ে দৃষ্টি রেখে পুরো ময়দানে প্যান্ডেল টাঙ্গানো হয়েছে।পুরো প্যান্ডেল জুড়ে মাইক, বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

নিরাপত্তার জন্য পুরো ঈদগাহ জুড়ে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক দৃষ্টি।

মাঠে প্যান্ডেলে একসাথে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করবেন। মুসল্লিদের জন্য ফেনী পৌরসভার পক্ষ থেকে সুপেয় পানি খেজুর ও বর্জ্য অপসারণের একটি ব্যাগ দেওয়া হবে। এ ছাড়াও ঈদগাহের বাহিরে পুরো এলাকাজুড়ে মানুষ নামাজ আদায় করতে পারবেন বলে জানান মেয়র।

বর্জ্য অপসারণের ব্যাগ নিয়ে পৌর মেয়র বলেন, পবিত্র ঈদুল আযহার জামাত শেষে প্রধান গেইটে ফেনী পৌরসভার পক্ষ থেকে বর্জ্য অপসারণের তথ্য প্রদানের একটি বুথ স্থাপন করা হয়েছে। সেখান থেকে যার যার প্রয়োজনে তথ্য ও বর্জ্য অপসারণ ব্যাগ নিয়ে যেতে পারবেন।

এমপি নিজাম উদ্দিন হাজারীর পরিদর্শনকালে ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম, সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

ফেনী,ঈদগাহ,জামায়াত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত