প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে প্রস্তুত টুঙ্গিপাড়া-কোটালীপাড়া

প্রকাশ : ০১ জুলাই ২০২৩, ১১:১৬ | অনলাইন সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে  প্রস্তুত তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলাবাসী। দুই দিনের সফরে আজ শনিবার গোপালগঞ্জের নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়া-টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী।  

এই সফরকে ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া-কোটালীপাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মীরা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন ।
  
এ সফরে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময়, বৃক্ষ রোপন সহ নেতা-কর্মী ও সুধীজনদের সাথে মত বিনিময় করবেন বলে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন । ঈদের পর পর প্রধানমন্ত্রীর এ আগমনকে কেন্দ্র করে জেলায় সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে । ঈদের উৎসবকে আরো আনন্দঘন করে তুলেছে প্রধানমন্ত্রীর এ সফর । প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। 

কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বিমল কৃষ্ণ বিশ্বাস বলেন, আজ শনিবার বেলা ১১টায়   প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া আসার কর্মসূচী রয়েছে ।তিনি কোটালীপাড়া পৌঁছানোর সাথে সাথে তাকে কোটালীপাড়াবাসীর পক্ষ থেকে প্রাণঢালা উষ্ণ অভিনন্দন জানানো হবে । এরপর বঙ্গবন্ধু কন্যা কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত কায্যালয়ের ফলক উন্মোচন করবেন। আওয়ামী লীগ কার্যালয় চত্বরে তিনি ৩ টি বৃক্ষের চারা রোপন করবেন । এরপর স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মী ও সুধীজনদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।  শুভেচ্ছা বিনিময় শেষে মধ্যাহ্ন ভোজে অংশ নেওয়ার কথা রয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার । পরে তিনি কোটালীপাড়া থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেবেন। টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী শেখ হসিনা  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন । বেদীর পাশে কিছুক্ষ নীরবে দাড়িয়ে থেকে প্রধানমন্ত্রী জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর তিনি  দোয়া-মোনাজাতে অংশ নেবেন। আজ  রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে রাত্রি যাপন করবেন বলে জানাগেছে ।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বাববুল শেখ বলেন, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌছানোর সাথে সাথে তাকে আমরা টুঙ্গিপাড়া বাসীর পক্ষ থেকে প্রাণের অর্ঘ দিয়ে সুস্বাগত জানাব। আগামীকাল রোববার (০২ জুন) টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজনের সাথে মত বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া উপজেলার আওয়ামী লীগ ও সহযোগি সংগগঠনের নেতা কর্মী এবং সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ , উদ্দিপনা ও আনন্দের বন্যা বইছে । প্রধানমন্ত্রীর এ সফর আমাদের  ঈদের আনন্দকে আরো বাড়িয়ে দিয়েছে। এ সফরে আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনা আসন্ন জাতীয় নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে নির্দেশনা দেবেন বলে ধারণা করছি ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ধুয়ে-মুছে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে । সমাধিসৌধ কমপ্লেক্সে সৌন্দর্যবর্ধন করা হয়েছে । জেলা ও উপজেলার সড়কের মোড়ে মোড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে টাঙ্গানো হয়েছে ব্যানার, ফেষ্টুন ও বিলবোর্ড। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন তোরন । বর্ণিল পতাকায় সাজানো হয়েছে রাস্তাঘাট।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ ইলিয়াস হোসেন  বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হসিনা আমদের প্রাণপ্রিয় অভিভাবক। তাঁর প্রতি টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার মানুষের আস্থা অবিচল। এই অঞ্চলের মানুষ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে প্রণের অধিক ভালবাসেন। তাকে এলাকার মানুষ ভোট দিয়ে ৭ বার এমপি নির্বাচিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের পরপরই টু্ঙ্গিপাড়া-কোটালীপাড়া সফরে আসছেন। এই সফর ঘিরে দু’ উপজেলার নেতা-কর্মী ও সাধারণ মানুষ আনন্দে উদ্বেলিত। প্রধানমন্ত্রীকে টুঙ্গিপাড়ায় অভিনন্দন জানাতে আমরা ইতিমধ্যে সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছি। 

গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জেলায় ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে । স্পর্শকাতর স্থানে আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সবার সহযোগিতায় এই সফর সাফল্য মন্ডিত হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।