নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় পৃথক দুর্ঘটনায় ৪ যুবকের মৃত্যু

প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৫:৩০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক ৪টি দুর্ঘটনায় ৪ যুবকের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যায় শহরের বাবুরাইল লেক পাড়ে বেপরোয়া গতির প্রাইভেটকারের ধাক্কায় আলমগীর নামের এক যুবক নিহত হয়েছেন। নিহত আলমগীর বাবুরাইল বৌ-বাজারে একটি মিষ্টির দোকানের ম্যানেজার ছিলেন।

রোববার রাতে গোদনাইল এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের ধাক্কায় অটোরিকশা যাত্রী জিহাদ নিহত হয়। নিহত জিহাদ জামালপুর জেলার আব্দুর রাজ্জাকের ছেলে এবং আদমজী ইপিজেডের একটি গার্মেন্টেসের টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। 

রোববার রাতে সিদ্ধিরগঞ্জে পাইনাদি হাজিনগর সিআইখোলা এলাকায় ইজিবাইক চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ইজিবাইক (অটোরিকশা) চালক সোহাগ নিহত হয়েছে। নিহত সোহাগ কুমিল্লার মুরাদনগরের জাররা গ্রামের মৃত আব্দুল মালেক মিয়ার ছেলে। বর্তমানে তিনি পরিবার নিয়ে সিদ্ধিরগঞ্জের সিআইখোলা এলাকায় বসবাস করতেন। 

সোমবার (৩ জুলাই) সকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার ভুঁইগড় এলাকায় বাস চাপায় সাইদুর ইসলাম (৪৩) নামের এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। নিহত সাইদুর ইসলাম নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় ভাড়া থাকেন। তাদের গ্রামের বাড়ী বাগেরহাট জেলায়। তিনি নারায়ণগঞ্জের অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এরিয়া ম্যানেজার কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সন্ধ্যায় বাবুরাইল বৌ-বাজার এলাকায় প্রাইভেটকারের চাপায় আইডিয়াল মিষ্টান্ন ভাণ্ডারের ম্যানেজার আলমগীর আহত হন। আলমগীরকে ভিক্টোরিয়া হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসার পর চিকিৎসক গোলাম মোস্তফা আলমগীর কে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

রোববার রাতে নববধূকে নিয়ে অটোরিকশায় ঘুরতে বের হন জিহাদ। গোদনাইল এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের ধাক্কায় অটোরিকশা থেকে জিহাদ ছিটকে রাস্তায় পড়ে যান। সময় ওই ট্রাক তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে আহত অবস্থায় উদ্ধার করে খানপুরস্থ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগে আনা হলে তার ‍মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশার জানান, হাসপাতালে আনার পথেই ওই যুবকের মৃত্যু হয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, সড়ক দুর্ঘটনায় জিহাদ নামের একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

পুলিশসূত্রে জানা যায়, সোহাগ দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জে ব্যাটারিচালিত ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। প্রতিদিনের ন্যায় রোববার রাতে তিনি ইজিবাইক চার্জ দিতে সিআইখোলা এলাকার রুবেলের গ্যারেজে যান। চার্জ দেওয়ার সময় বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ওই ইজিবাইক চালক মারা যান।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

লিংক রোডে বাস চাপায় নিহতের স্ত্রী পাপিয়া আক্তার জানান, তার স্বামী মোটরসাইকেলযোগে নারায়ণগঞ্জের পাইকপাড়া থেকে ডেমরার সারুলিয়া যাওয়ার পথে ভুইঁগড় এলাকার পাসপোর্ট অফিস এলাকায় আসলে পেছন দিক থেকে আসা বেপরোয়া গতিতে হিমাচল পরিবহন (যার নং ঢাকা-মেট্রো-ব-১৪-০১৮৩) এর একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আজম মিয়া বলেন, ঘাতক বাস ও বাসের চালককে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।