ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাঁথিয়ায় বিনামূল্যে চোখের ছানী অপারেশন ও চশমা বিতরণ

সাঁথিয়ায় বিনামূল্যে চোখের ছানী অপারেশন ও চশমা বিতরণ

পাবনার সাঁথিয়া সদরের কানাগলিতে পল্লী একতা উন্নয়ন সংস্থা (রুডো) ও এ্যাসিষ্ট্যান্স ফর সোশ্যাল নেটওয়ার্ক এন্ড এ্যাক্টিভিটি (আশনা)’র বাস্তবায়নে সাঁথিয়া চক্ষু হাসপাতালে বিনামুল্যে ২২জন রোগীর চোখের ছানি অপারেশন ও চশমা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে দাতা সংস্থা জার্মানির রিসার্চ ওয়াটার এন্ড এনভায়রমেন্ট হেলথকেয়ার একাডেমীর ম্যানেজার নূর নীগার সুলতানা হাসপাতাল পরিদর্শনে আসেন। এসময় তিনি ছানী অপারেশন রোগীদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন এবং পরবর্তী করণীয় সম্বন্ধে পরামর্শ দেন। তিনি যেকোন প্রয়োজনে হাসপাতালে এসে ডাক্তারের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেন।

এ সময় পল্লী একতা উনয়ন সংস্থা (রুডো)’র প্রধান নির্বাহী পরিচালক শামীম রেজা, রুডো’র প্রতিনিধি খন্দকার লুৎফর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে বিদায়ী ছানী অপারেশন রোগীদের মাঝে চশমা বিতরণ পূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা।

এ সময় বিশেষ অতিথি হেলথকেয়ার ম্যানেজার নূর নীগার সুলতানা বলেন, আমি বাংলাদেশে ওয়াটার এন্ড হেলথ ডেভলপমেন্ট নিয়ে এলাকার কমিউনিটি পিপলসদের মাঝে তাদের স্বাস্থ্য নিয়ে কাজ করতে এসেছি। এখানকার পরিবেশ ও স্বাস্থ্য নিয়ে কাজ করবো।

তিনি আরও বলেন, এসব বিষয়গুলো নিয়ে স্থানীয় প্রশাসন, সাংবাদিক সুশীল সমাজের লোকজনদের নিয়ে মতবিনিময় করবো। শেষে অতিথিগণ ২২জন ছানী অপারেশন রোগীকে প্রেসক্রিপশন ও চশমা বিতরণ করেন।

সোমবার পল্লী একতা উন্নয়ন সংস্থা (রুডো) ও এ্যাসিষ্ট্যান্স ফর সোশ্যাল নেটওয়ার্ক এন্ড এ্যাক্টিভিটিসের বাস্তবায়নে সাঁথিয়া চক্ষু হাসপাাতালে বিনামূল্যে ২২জন রোগীর চোখের ছানি অপারেশনের উদ্বোধন করেন ডেপুটি স্পিকার এ্যাড. শামসুল হক টুকু এমপি ।

চোখ,অপারেশন,চশমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত